নৌকার প্রার্থীর অভিযোগে ওসিকে নির্বাচনী দায়িত্ব থেকে অব্যাহতি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক বগুড়া
প্রকাশিত: ০৩:২৩ পিএম, ১৮ মার্চ ২০১৯

বগুড়ার শিবগঞ্জ উপজেলা নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী আজিজুল হকের অভিযোগের প্রেক্ষিতে নির্বাচনী দায়িত্ব থেকে শিবগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমানকে অব্যাহতি দেয়া হয়েছে। রোববার রাতে এই নির্দেশ দেয় নির্বাচন কমিশন (ইসি)। তবে নির্বাচন কমিশনের এ ধরনের নির্দেশনা পাননি বলে জানিয়েছেন বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা।

নির্বাচন কমিশন সচিবালয়ের সহকারী সচিব নুর নাহার ইসলাম স্বাক্ষরিত এক চিঠিতে বলা হয়েছে, আওয়ামী লীগ মনোনীত উপজেলা চেয়ারম্যান প্রার্থী আজিজুল হকের অভিযোগের প্রেক্ষিতে এই নির্দেশনা জারি করা হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও নৌকার প্রার্থী আজিজুল হক গত ১৫ মার্চ নির্বাচন কমিশনে লিখিত অভিযোগে শিবগঞ্জ থানার ওসি মিজানুর রহমানসহ মোট ১০জন পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ আনেন যে, তারা আওয়ামী লীগ নেতাকর্মীদের হয়রানি এবং জাতীয় পার্টির স্থানীয় সংসদ সদস্য শরিফুল ইসলাম জিন্নার শ্যালক স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ফিরোজ আহমেদ রিজুর পক্ষে কাজ করছেন। এই অভিযোগের ভিত্তিতে শিবগঞ্জ থানার ওসি মিজানুর রহমানকে নির্বাচনী দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে একজন অতিরিক্ত পুলিশ সুপারকে নির্বাচনী দায়িত্ব পালনের নির্দেশনা দেয়া হয়েছে।

বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বলেন, আমিও শুনেছি, তবে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া সংক্রান্ত কোনো চিঠি পাইনি।

লিমন বাসার/আরএআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।