বন্দরকে মাফিয়াদের আড্ডাখানা বানাতে দেয়া হবে না : মহিউদ্দিন


প্রকাশিত: ০৭:১০ এএম, ৩০ আগস্ট ২০১৫

‘চট্টগ্রাম বন্দরকে মাফিয়া চক্রের আড্ডাখানায় পরিণত করতে দেয়া হবে না। একটি গোষ্ঠী চট্টগ্রাম বন্দরকে মাফিয়াদের আড্ডা বানানোর নীল নকশা তৈরি করছে।’ শনিবার বন্দর শ্রমিক লীগ ও শ্রমিক নেতাদের সঙ্গে বৈঠকে এসব কথা বলেন  সাবেক সিটি মেয়র ও নগর আওয়ামী লীগ সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী।

এসময় তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, মাফিয়াদের চক্রান্ত বাস্তবায়ন করতে দেয়া হবেনা। তিনি বলেন, বন্দরের ক্যাপিটেল ড্রেজিং প্রকল্প এখনো বাস্তবায়ন করা হয়নি। একটি স্বার্থন্বেষী মহলের সুবিধার জন্য এ প্রকল্পটি বাস্তবায়ন করা হচ্ছেনা বলেও তিনি অভিযোগ করেন।

নগরীর চশমা হিলের নিজ বাসায় বৈঠকে মহিউদ্দিন চৌধুরী বলেন, বন্দর তহবিল হরিলুট চলছে। বিভিন্ন সরঞ্জাম কেনার নামে কোটি কোটি টাকা আত্মসাৎ করা হয়েছে। এ ধরণের অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে দুদকের দাখিল করা মামলা দ্রুত নিষ্পিত্তি ও দায়ী ব্যক্তিদের কঠোর শাস্তি নিশ্চিত করার দাবি জানান তিনি ।

তিনি বলেন, দেশের বৃহত্তম বন্দরটি ধ্বংসের জন্য কর্ণফুলী নদীর উপর পিলার সেতু নির্মাণ করে জাহাজ চলাচলের চ্যানেলে নাব্যতা হ্রাস করা হয়েছে। চট্টগ্রাম বন্দর গুরুত্বপূর্ণ রাষ্ট্রীয় স্থাপনা। এর সাথে জাতীয় নিরাপত্তা, স্বাধীনতা ও সার্বভৌমত্বের বিষয়টি জড়িত।

বন্দর শ্রমিক কর্মচারীদের জীবনমান উন্নয়ন, আবাসন ও চিকিৎসা সেবা বৃদ্ধি এবং উচ্চতর আদালতের আদেশ অনুযায়ী বরখাস্তকৃত জাহাজ পাহারদারদেরকে অবিলম্বে চকুরিতে পুনর্বহাল করার দাবি জানান।

বৈঠকে অন্যান্যের মধ্যে আবদুল আহাদ, মাহাববুবুল হক চৌধুরী এটলী, মোহাব্বত আলী খান, গাজী জসিম উদ্দিন, আবদুর রহিম, মো. ইস্কান্দর মিঞা, মো. জসিম, আবদুল লতিফ, আবদুল মালেক, মোবারক আলী, আকবর হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

এসএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।