ভোট ছাড়াই বরিশালের ৬ চেয়ারম্যান প্রার্থী নির্বাচিত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৮:৩০ এএম, ০৯ মার্চ ২০১৯

উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপে বরিশালের ৯ উপজেলার মধ্যে ৬ উপজেলার চেয়ারম্যান প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন। এছাড়া ৩ উপজেলায় ভাইস চেয়ারম্যানের ৬টি পদে ৬ প্রার্থীর জয় নিশ্চিত হয়েছে।

শুক্রবার সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা তাদেরকে জয়ী ঘোষণা করেন। বিজয়ী চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীরা সকলে আওয়ামী লীগ দলীয় প্রার্থী।

রিটার্নিং কর্মকর্তার দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত জেলা প্রশাসক ইকবাল আখতার জানান, শুক্রবার ৩ উপজেলার ৯ চেয়ারম্যান প্রার্থী এবং ৭ উপজেলার ২৬ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, আগামী ২৪ মার্চ তৃতীয় ধাপে জেলার ৯ উপজেলায় নির্বচান হওয়ার কথা ছিল। তবে দুই উপজেলায় চেয়ারম্যানসহ ভাইস চেয়ারম্যানের ৬টি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সকল প্রার্থী জয়ী হয়েছেন। এ কারণে ওই দুই উপজেলায় ভোটগ্রহণ হচ্ছে না। বাকি ৭ উপজেলার মধ্যে ৪টিতে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন। তাই এই ৪ উপজেলায় চেয়ারম্যান পদে ভোটগ্রহণ হচ্ছে না।

barishal2

স্থানীয় সূত্র জানায়, জেলায় ৩ উপজেলায় চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে বরিশালের উজিরপুরে বাংলাদেশ জাসদ ও বাবুগঞ্জে ওয়ার্কার্স পার্টির প্রার্থী রয়েছেন। অপর একটি উপজেলায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর সঙ্গে দলের বিদ্রোহী প্রার্থীর প্রতিদ্বন্দ্বিতা হবে।

গত ২৪ মার্চ বরিশালের ৯ উপজেলায় নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করা হয়েছিল। বৃহস্পতিবার মনোনয়নপত্র প্রত্যাহার শেষে ৬ উপজেলায় ৬ জন চেয়ারম্যান প্রার্থীর বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় নিশ্চিত হয়।

তারা হলেন- সদরে বর্তমান চেয়ারম্যন সাইদুর রহমান রিন্টু, গৌরনদীতে বর্তমান চেয়ারম্যান মনিরুন নাহার মেরী, আগৈলঝাড়ায় আব্দুর রইচ সেরনিয়াবত, বানারীপাড়ায় বর্তমান চেয়ারম্যান গোলাম ফারুক, বাকেরগঞ্জে বর্তমান চেয়ারম্যান শামসুল আলম চুন্নু ও মুলাদীতে বর্তমান চেয়ারম্যান তরিকুল ইসলাম মিঠু।

এছাড়া গৌরনদী ও আগৈলঝাড়া উপজেলায় ভাইস চেয়ারম্যানরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় এ দুই উপজেলায় নির্বাচন হবে না। জেলার বানারীপাড়া ও বাবুগঞ্জ উপজেলাতেও বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন দুই নারী ভাইস চেয়ারম্যান প্রার্থী।

সাইফ আমীন/এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।