নির্বাচনে অনিয়ম হলে কঠোর পদক্ষেপ : কবিতা খানম

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাইবান্ধা
প্রকাশিত: ০৯:৪৫ পিএম, ০৩ মার্চ ২০১৯

নির্বাচন কমিশনার কবিতা খানম বলেছেন, অবাধ সুষ্ঠু নির্বাচনের জন্য ভোটগ্রহণ কর্মকর্তাদের যথাযথ দায়িত্ব পালন করতে হবে। ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট কেন্দ্রে আসতে পারেন এবং ভোট দিয়ে যাতে বাড়ি ফিরে যেতে পারেন তা নিশ্চিত করতে হবে। অনিয়ম হলে কঠোর পদক্ষেপ নেবে নির্বাচন কমিশন।

পঞ্চম উপজেলা নির্বাচন উপলক্ষে রোববার গাইবান্ধার সাঘাটা উপজেলা সদর বোনারপাড়ায় কাজী আজাহার আলী সরকারি উচ্চ বিদ্যালয়ে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

কবিতা খানম বলেন, আসন্ন নির্বাচনকে কোনোভাবেই বিতর্কিত করা যাবে না। কোনো অনিয়ম কোনোভাবেই মেনে নেয়া হবে না। যেকোনো মূল্যে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে হবে, যাতে ভোটাররা ভোট দিতে এসে কোনোরকম সমস্যায় না পড়েন। তাদের স্বাধীনভাবে ভোট দেয়ার সুযোগ করে দিন।

তিনি বলেন, প্রিসাইডিং অফিসারসহ অন্যদের যে ক্ষমতা তা কোনোভাবেই অপব্যবহার করা চলবে না। যদি কোনো ভোটগ্রহণ কর্মকর্তা উদ্দেশ্যমূলকভাবে দায়িত্ব পালন করতে ব্যর্থ হন সে ক্ষেত্রে তার দায়-দায়িত্ব প্রিসাইডিং অফিসারসহ অন্যান্য ভোটগ্রহণ কর্মকর্তাদের ওপর বর্তাবে।

আজকের প্রশিক্ষণ কোর্সে সাঘাটা উপজেলার ৭৮টি কেন্দ্রের জন্য ৮৬ জন প্রিসাইডিং অফিসার ও ৫২৭ জন সহকারী প্রিসাইডিং অফিসার প্রশিক্ষণ গ্রহণ করেন।

জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মাহবুবুর রহমানের সভাপতিত্বে এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- জেলা প্রশাসক মো. আবদুল মতিন, পুলিশ সুপার প্রকৌশলী মো. আবদুল মান্নান মিয়া ও সাঘাটা উপজেলা নির্বাচন অফিসার মো. নজরুল ইসলাম প্রমুখ।

এএম/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।