মিয়ানমারের ১৫ নাগরিককে দেশে ফেরত


প্রকাশিত: ১২:৩৬ পিএম, ২৮ আগস্ট ২০১৫

বাংলাদেশে অবৈধ অনুপ্রবেশকালে ১৫ মিয়ানমার নাগরিককে আটকের পর স্বদেশে ফেরত পাঠিয়েছে বর্ডার গার্ড অব বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। শুক্রবার দুপুরে উখিয়ার ঘুমধুম ও তুমব্র সীমান্ত থেকে তাদের আটক করা হয়।

কক্সবাজার ১৭ ব্যাটালিয়ন বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. রবিউল ইসলাম জানান, সীমান্তবর্তী তুমব্র পশ্চিমকূল ও বেতবুনিয়া বাজার এলাকায় অভিযান চালিয়ে ১৫ মিয়ানমার নাগরিককে আটক করা হয়। পরে তাদের নিজ দেশে ফেরত পাঠানো হয়েছে।

উলে­খ্য, চলতি মাসে এসব সীমান্ত দিয়ে ২১৩ জন মিয়ানমার নাগরিক বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্টা চালিয়েছে। যাদের আটকের পর বিজিবি স্বদেশে ফেরত পাঠিয়েছে বলে উল্লেখ করেন তিনি।

অপরদিকে, ঘুমধুম সীমান্ত দিয়ে চোরাইপথে আনা বার্মিজ তক ফর্সাকরা ক্রিম, সেন্ট ও জোতা জব্দ করেছে ঘুমধুম বিজিবি। ঘুমধুম বিওপির হাবিলদার মো. কামাল হোসেনের নেতৃত্বে বেলা ১২টার দিকে আর্মি রোড় এলাকায় অভিযান চালায় বিজিরর সদস্যরা।

এ সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে চোরাচালানিরা মালামাল ফেলে পালিয়ে যায়। বিজিবি এক হাজার ৭২৮ পিস বার্মিজ কুইনলী কিম, ৭৭৮ পিস ড্রামা সেন্ট ও ৯৮ জোড়া স্যান্ডেল জব্দ করে। যার আনুমানিক বাজার মূল্য তিন লাখ টাকা। এসব মালামাল শুল্ক কার্যালয়ে জমা দেয়া হয়েছে বলেও জানান তিনি।

সায়ীদ আলমগীর/এআরএ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।