চট্টগ্রামে রেল লাইনের দু’পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ


প্রকাশিত: ০৯:৫১ এএম, ১৪ অক্টোবর ২০১৪

চট্টগ্রাম নগরীর দেওয়ানহাট ব্রিজ এলাকায় রেল লাইনের দু’পাশে গড়ে ওঠা প্রায় পাঁচ শতাধিক ঘর উচ্ছেদ করেছে ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার সকাল ১০টা থেকে দুপুর সোয়া একটা পর্যন্ত ভ্রাম্যমান আদালতের এ উচ্ছেদ অভিযান চলে।

এছাড়া অভিযানে টাইগার পাস এলাকার রেলওয়ে পুলিশ সুপার কার্যালয়ের সামনে রেলের জায়াগায় নির্মিত প্রায় শতাধিক দোকান উচ্ছেদ করা হয়েছে। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুল ইসলাম।

তিনি জানান, দেওয়ান হাট ও টাইগার পাস এলাকায় রেলের জায়গায় নির্মিত সবগুলো অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। কিছু স্থানে দোকানের মালামাল ও অন্যান্য সামগ্রী রেখে জায়গা দখল করা হয়েছে। এসব মালামাল সরিয়ে ফেলার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছি।

উচ্ছেদ অভিযানে চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের ৮৪ জন সদস্য, রেলওয়ে থানার (জিআরপি) ২৫ জন এবং রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি) ১০ জন সদস্য অংশ নেয়।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।