ইজতেমার আনুষাঙ্গিক কাজ ৮ ফেব্রুয়ারির মধ্যে সম্পন্নের নির্দেশ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০৫:০৮ পিএম, ২৯ জানুয়ারি ২০১৯

আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে টঙ্গীতে অনুষ্ঠিতব্য তিনদিন ব্যাপী বিশ্ব ইজতেমা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার লক্ষ্যে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয়ের ভাওয়াল সম্মেলন কক্ষে এ সভার আয়োজন করা হয়।

গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবির সভায় সভাপতিত্ব করেন। সভায় ইজতেমায় বিবাদমান দুই পক্ষের সমানভাবে অংশগ্রহণ ও ঐক্যবদ্ধভাবে তিনদিনের এই ইজতেমা আয়োজনে করণীয় নানা বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

ইজতেমা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের জন্য আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ, যানজট নিরসন, বিশুদ্ধ পানি সরবরাহ, অবৈধ স্থাপনা উচ্ছেদ, পরিষ্কার পরিচ্ছন্নতা, স্বাস্থ্যসেবা, নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিতসহ মুসল্লিদের বিভিন্ন সেবা বাস্তবায়নের জন্য সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় আগামী ৮ ফেব্রুয়ারির মধ্যে ইজতেমা ময়দানের আনুষাঙ্গিক প্রস্তুতিমূলক যাবতীয় কাজ সম্পন্ন করার জন্য সংশ্লিষ্ট সকল বিভাগকে নির্দেশ দেয়া হয়।

সভায় অন্যান্যের মধ্যে গাজীপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা জামিল আহমেদ, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ডেপুটি কমিশনার (অপরাধ) শরিফুর রহমান, গাজীপুর সওজের নির্বাহী প্রকৌশলী সাইফ উদ্দিন, এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. আমীরুল ইসলাম খানসহ জেলা পুলিশ, র‌্যাব, বিজিবিসহ বিভিন্ন আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণকারী সংস্থা ও গোয়েন্দা সংস্থার প্রতিনিধিগণ অংশগ্রহণ করেন।

সভায় মাওলানা সাদপন্থীদের মধ্যে মাওলানা হারুনুর রশিদ, ইঞ্জিনিয়ার মহিবুল্লাহ, মুফতি মিজানুর রহমান, ডা. আব্দুল আজিজ, অধ্যাপক আব্দুল হান্নান এবং মাওলানা যুবায়েরপন্থীদের মধ্যে ইঞ্জিনিয়ার মাহফুজুল হক, ডা. আলী আজগর প্রমুখ উপস্থিত ছিলেন।

আমিনুল ইসলাম/আরএআর/এমকেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।