শেরপুর সীমান্তে বন্যহাতির মৃতদেহ উদ্ধার


প্রকাশিত: ০৫:৪০ এএম, ২৫ আগস্ট ২০১৫
ফাইল ছবি

শেরপুরের ঝিনাইগাতী উপজেলার হালচাটি সীমান্তে মঙ্গলবার সকালে বন্যহাতির একটি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। সাত-আট বছর বয়সী মৃত হাতিটির পেটের ডান দিকে গুলি ও শরীরের বিভিন্ন অংশে ধারালো অস্ত্রের জখমের দাগ রয়েছে।

শেরপুর বনবিভাগের ঝিনাইগাতীর রাংটিয়া রেঞ্জ কর্মকর্তা জাকারিয়া আহমেদ জাগো নিউজকে জানান, এটি একটি মর্দা (পুরুষ) হাতি। ভারত সীমান্তে কাটাতারের বেড়ার ২০০ গজ ভেতরে একটি কর্দমাক্ত ধানক্ষেতে হাতির মৃতদেহটি পাওয়া যায়। বন্যহাতিটি সীমান্তের ওপারে আক্রান্ত হয়ে এপারে মরে পড়ে থাকতে পারে। হাতিটির মৃত্যুর সঠিক কারণ নির্ণয়ের জন্য মৃতদেহটি ময়নাতদন্ত করা হবে।

এদিকে, বন্যহাতি মারা যাওয়ার সংবাদে উৎসুক জনতা হাতির মৃতদেহটি দেখতে হালচাটি সীমান্তে ভিড় জমান। স্থানীয়রা জানান, সোমবার বিকেলে বন্যহাতিটিকে হালচাটির পাহাড়ে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।

প্রসঙ্গত, গত কয়েকদিন যাবৎ শেরপুরের সীমান্তবর্তী জনপদে বন্যহাতির আনাগোনা বৃদ্ধি পেয়েছে। গত শুক্রবার রাতে ধানক্ষেতে বন্য হাতি তাড়াতে গিয়ে হাতির আক্রমণে ঝিনাইগাতীর গান্ধিগাঁও এলাকায় এক আদিবাসী কৃষক নিহত হয়েছেন।

হাকিম বাবুল/এমজেড/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।