পেকুয়ায় দু’পক্ষের সংঘর্ষে নারীসহ আহত ১৩

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১০:৫৩ পিএম, ২৪ আগস্ট ২০১৫

কক্সবাজারের পেকুয়া উপজেলায় চিংড়িঘের দখলকে কেন্দ্র করে দু’পক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষে নারীসহ ১৩ জন আহত হয়েছেন। সোমবার বিকেলে উপজেলার সদর ইউনিয়নের ছিরাদিয়া এলাকায় এ ঘটনা ঘটে। সংঘর্ষের ঘটনায় দু’জনকে আটক করেছে পুলিশ।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্র জানায়, স্থানীয় একটি মৎস্য ঘোনার দখল নিয়ে গোঁয়াখালীর মৃত এমদাদ মিয়ার ছেলে আফতাব উদ্দিন গং ও মরহুম জিন্নাত আলীর ছেলে জয়নাল আবেদীন গংয়ের মাঝে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। সোমবার ঘেরের ভোগদখলকে কেন্দ্র করে দু’পক্ষের মাঝে প্রথমে কথা কাটাকাটি হয়। এটি পরে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষে রূপ নেয়।

সশস্ত্র সংঘর্ষে মৃত এমদাদ মিয়ার ছেলে আফতাব উদ্দিন (৪৮), তার ছেলে সালাহ উদ্দিন (২৫), মৃত জালাল আহমদের ছেলে মাদ্রাসার দশম শ্রেণির ছাত্র হাফেজ জমির উদ্দিন (১৭), আব্দুল করিমের ছেলে ওয়াহিদ (৭), মৃত দানু মিয়ার স্ত্রী ছেমন আরা (৪৮), সুজা মিয়ার স্ত্রী মনোয়ারা বেগম (৪২) ও আফতাব উদ্দিনের স্ত্রী পারভিন আক্তার (৩৮) আহত হন।

অপর পক্ষে মৃত জিন্নাত আলীর ছেলে জয়নাল আবেদীন (৪২), রুস্তম আলী (৬২), মাহমুদুল করিম (৬০), আহমদ আলীর ছেলে মো. হোছন (২৮), মেহের আলীর মেয়ে নাহিদা বেগম (১৪), জসিম উদ্দিনের মেয়ে নিলুফা আক্তার (১৯), মৃত বাদশা মিয়ার ছেলে জসিম উদ্দিন (৬৫), আমির হোসনের ছেলে দিদারুল ইসলাম (২৫), আজম খাঁনের ছেলে নাঈম (২২) আহত হয়েছেন।

ঘটনার খবর পেয়ে পেকুয়া থানা পুলিশ ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে পেকুয়া হাসপাতালে ভর্তি করে। এসময় পুলিশ উভয় পক্ষের দু’জনকে আটক করেছে বলে জানা গেলেও তাদের নাম প্রকাশ করেনি।

পেকুয়া হাসপাতাল সূত্র জানিয়েছে, আহতদের মাঝে আফতাব উদ্দিন, সালাহ উদ্দিন ও মাদ্রসা ছাত্র জমির উদ্দিনকে আশঙ্কাজনক অবস্থায় চমেক হাসপাতালে প্রেরণ করেছে।

আফতাব উদ্দিনের স্ত্রী পারভিন আক্তার জানিয়েছেন, তার ভাই আজম খান এ ঘটনার নেপথ্য নায়ক। তিনি সদর ইউনিয়ন আ’লীগের সভাপতি হওয়ায় দলীয় প্রভাব খাটিয়ে তার লোকজন দিয়ে আমার বাড়িতে এসে নারকীয় এ ঘটনা ঘটিয়েছে।

অভিযুক্ত আজম খানের মুঠোফোনে যোগাযোগ করা হলেও ফোন বন্ধ থাকায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

পেকুয়া থানার ওসি আবদুর রকিব জানান, সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনা হয়। দু’পক্ষই পাল্টা মামলার প্রস্তুতি নিচ্ছে বলে শুনেছি।

নিরপেক্ষ তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে জানিয়ে, আবারো সংঘর্ষের আশঙ্কায় পুলিশ সতর্ক রয়েছে বলে জানান তিনি।

সায়ীদ আলমগীর/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।