বরিশাল ও ঝালকাঠি তিন ঘণ্টা বিদ্যুৎহীন


প্রকাশিত: ০৮:৪৫ পিএম, ২৪ আগস্ট ২০১৫

কারিগরি ত্রুটির কারণে বরিশাল সিটি করপোরেশন ও জেলার বিশাল অংশ এবং ঝালকাঠি জেলা বিদ্যুৎ বিহীন ছিল প্রায় তিন ঘণ্টা। সোমবার সন্ধ্যা ৭টার দিকে এই ঘটনার সূত্রপাত। তিন ঘণ্টা পর রাত ১০টার দিকে বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক হয়।

এ সময় অন্ধকারাচ্ছন্ন হয়ে পড়ে এসব এলাকা। এমনকি হাসপাতালও ছিল বিদ্যুৎবিহীন। বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান আইপিএস এবং চার্জার লাইট দিয়ে কাজ চালিয়ে নিলেও বেশিরভাগ মানুষের ভরসা ছিল মোমবাতি। বিদ্যুৎ না থাকায় চরম ভোগান্তিতে পড়তে হয়েছে জনসাধারণকে। বিশেষ করে বাসা বাড়িতে শিক্ষার্থীদের পড়াশোনায় মারাত্মক ব্যাঘাত ঘটে।

ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি (ওজোপাডিকো) বরিশালের তত্ত্বাবধায়ক প্রকৌশলী হাসান আলী তালুকদার জানান, নগরীর রূপাতলী ৩৩ কেভি উপ-কেন্দ্রের সঞ্চালন লাইনের তিনটি লুপ (ফিউজ) কেটে যায়। এর প্রভাবে ঝালকাঠিতেও ৩৩ কেভি সঞ্চালন লাইনে একটি লুপ কেটে যায়।

এরপর রূপাতলীতে ১৩২ কেভি উপ-কেন্দ্রে ফায়ারিং হয়। এই ফায়ারিংয়ের কারণ অনুসন্ধান এবং মেরামতের জন্যই সবগুলো সঞ্চালন লাইন বন্ধ রাখা হয়। ত্রুটি মেরামত করে রাত ১০টার দিকে বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক করা হয়।

সাইফ আমীন/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।