নোয়াখালীতে মেডিকেল কলেজে শিক্ষার্থীদের অবস্থান ধর্মঘট


প্রকাশিত: ১২:৩৪ পিএম, ২৪ আগস্ট ২০১৫

শিক্ষক, লাইব্রেরি, হোস্টেল, পানি,নিরাপত্তাসহ ১০ দফা দাবিতে নোয়াখালী আবদুল মালেক উকিল মেডিকেল কলেজের শিক্ষার্থীরা ক্লাশ বর্জন করে একাডেমি ভবনের মূল ফটকে তালা ঝুলিয়ে দিয়েছে।

সোমবার দুপুর থেকে বিকেলে সাড়ে ৪টা পর্যন্ত তাদের এ কর্মসূচি চলে।

আন্দেলনকারী শিক্ষার্থীরা জানান, দীর্ঘদিন থেকে এনাটমি, ফরেনসিক, প্যাথলজি, মাইক্রোবায়োলজিসহ বেশ কয়েকটি বিষয়ের শিক্ষক সংকট রয়েছে।  এছাড়া হোস্টেল, বাস-অ্যাম্বুলেন্স, পানি সরবারহ ও নিরাপত্তার ব্যাপক সংকট রয়েছে।

বর্তমানে অস্থায়ী হোস্টেলগুলোতে খাওয়ার ও অনন্য ব্যবহারে জন্য যে পানি সরবরাহ করা হচ্ছে তা পঁচা এবং দুর্গন্ধযুক্ত।  এতে অনেক শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ছে।

কলেজ কৃর্তপক্ষ শিক্ষার্থীদের এ দাবি বারবার পূরণের আশ্বাস দিলেও এ যাবত কাজের কাজ কিছুই হয়নি।  তাই তারা বাধ্য হয়ে আন্দোলনে নেমেছে।



তারা আরো জানায়, আগামি তিন দিনের মধ্যে দাবিসমূহ না মানা হলে আরো কঠোর আন্দেলনের ঘোষণা দেয়া হবে।

এদিকে শিক্ষার্থীদের আন্দোলনের খবর পেয়ে কলেজের চিকিৎসকসহ বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ ছুটে আসেন।  তারা শিক্ষার্থীদের সাথে আলোচনা করে আন্দোলন স্থগিত করার চেষ্টা  করলেও শিক্ষার্থীরা তাদের দাবির প্রতি অনড়।  এসময় উপস্থিত ছিলেন কলেজের স্বাধীনতা চিকিৎসক পরিষদের আহ্বায়ক ডা. আবু নাসের, সদস্য সচিব ডা. মাহবুবুর রহমাসসহ আরো অনেকে।

এ বিষয়ে নোয়াখালী আবদুল মালেক উকিল মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক, (গাইনি অ্যান্ড অফস্টেটিকস) ডা: মলয় কান্তি চক্রবর্তী জাগো নিউজকে জানান, শিক্ষার্থীদের দাবি যুক্তিসংগত।  এ ব্যাপারে যথাযথ কৃর্তপক্ষকে অবহিত করা হয়ছে।  অচিরেই সকল সমস্যা সমাধান করা হবে বলে জানিয়েছেন।

মিজানুর রহমান/ এমএএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।