রবিউল হত্যা : মিরাজকে অভিযুক্ত করে প্রতিবেদন


প্রকাশিত: ০৩:০৮ এএম, ২৪ আগস্ট ২০১৫

বরগুনার শিশু রবিউল হত্যা মামলার প্রধান আসামি মিরাজকে অভিযুক্ত করে আদালতে প্রতিবেদন দাখিল করেছেন মামলার তদন্তকারী কর্মকর্তা ও তালতলী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বাবুল আক্তার। রোববার এ প্রতিবেদন দাখিল করা হয়।

অন্যদিকে গত শুক্রবার হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সবাইকে বিচারের আওতায় আনতে পুলিশের অসহযোগিতার কথা উল্লেখ করে প্রধান আসামি মিরাজ ও তার বাবা-মা এবং এক ভাইকে আসামি করে আমতলী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে অপর একটি মামলা দায়ের করেন রবিউলের বাবা দুলাল মৃধা। এ মামলার শুনানি শেষে আগামী মঙ্গলবার পরবর্তী আদেশের দিন ধার্য করে আদালত। ।   

এর আগে বরগুনায় শিশু রবিউল হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত অপর আসামিদের আড়ালে রাখার অপচেষ্টার অভিযোগ এনে তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বাবুল আখতারের বিরুদ্ধে ১৭ আগস্ট বরগুনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন রবিউলের বাবা দুলাল মৃধা ও মা মোর্শেদা বেগম।

এ বিষয়ে পাথরঘাটা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা বাবুল আখতারের সঙ্গে কথা বললে তিনি রবিউলের বাবার সকল অভিযোগ অস্বীকার করে বলেন, সাক্ষ্য প্রমাণ এবং তদন্তে যে তথ্য পাওয়া গেছে তার ভিত্তিতেই মিরাজকে অভিযুক্ত করে পুলিশ প্রতিবেদন দেয়া হয়েছে।

উল্লেখ্য, গত ৩ আগস্ট রাতে পেতে রাখা জালের মাছ চুরির অভিযোগে বরগুনার তালতলী উপজেলার সোনাকাটা উইনিয়নের ছোট আমখোলা গ্রামের ১০ বছরের শিশু রবিউলকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করে তার মরদেহ বাড়ির পাশের লুথরার খালে ফেলে রাখে মিরাজ। ঘটনার পরের দিন বিকেলে স্থানীয়দের সহযোতিায় রবিউলের মরদেহ উদ্ধার করে পুলিশ।

ওই দিনই রবিউলের বাবা দুলাল মৃধা বাদি হয়ে তালতলী থানায় অভিযুক্ত মিরাজকে প্রধান আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার পর পরই মিরাজকে গ্রেফতার করে পুলিশ।

এরপর ৬ আগস্ট বৃহস্পতিবার বরগুনার আমতলী উপজেলার জেষ্ঠ্য বিচারিক হাকিম বৈজয়ন্ত বিশ্বাসের আদালতে হাজির করা হলে রবিউলকে একাই হত্যা করেছে এমন তথ্য দিয়ে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয় মিরাজ।

এসএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।