সীতাকুণ্ডে এবার মাদরাসা শিক্ষক খুন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০১:০১ পিএম, ০৮ জানুয়ারি ২০১৯

চট্টগ্রামের সীতাকুণ্ডে প্রকাশ্যে যুবলীগ নেতাকে হত্যার এক সপ্তাহের মাথায় দুর্বৃত্তের ছুরিকাঘাতে ইমরান হোসেন রিয়াদ (২৮) নামে এক মাদরাসা শিক্ষক খুন হয়েছেন। সোমবার সীতাকুণ্ড উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন বাড়বকুণ্ড সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশের রেলওয়ে কলোনি এলাকায় এ ঘটনা ঘটেছে। 

পুলিশ জানিয়েছে সোমবার (৭ জানুয়ারি) দিনগত রাতে দেড়টার দিকে বাসায় ঢুকে ছুরিকাঘাত করে তাকে হত্যা করা হয়। পূর্ব শত্রুতার জেরে এ হত্যাকাণ্ড ঘটে থাকতে পারে। রিয়াদ স্থানীয় রেলওয়ে কলোনির একটি বাসায় বাবা-মাকে নিয়ে থাকতেন। তার গ্রামের বাড়ি ফেনীর দক্ষিণ ধনিয়া এলাকায়। তিনি সীতাকুণ্ড কামিল মাদরাসার শিক্ষক ছিলেন।

স্থানীয় বাসিন্দারা জানান, রাত দেড়টার দিকে নিজ বসতঘরের সামনে ৩ থেকে ৪ জন মুখোশধারী লোক রিয়াদের পেটে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে তারা গুরুতর আহত অবস্থায় রিয়াদকে দ্রুত উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তাদের আশঙ্কা, বাসা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে হওয়ায় রিয়াদ অনেক ডাকাতির ঘটনা তিনি দেখে ফেলেছিল। এ কারণে ডাকাতরা তাকে হত্যা করেছে।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হোসেন জাগো নিউজকে বলেন, ‘নিহত রিয়াদ রেলওয়ের স্টাফ কলোনির একটি বাসায় বাবা-মাকে নিয়ে থাকতেন। গতকাল (সোমবার) আনুমানিক রাত দেড়টার দিকে বাসার দরজায় কয়েকজন লোক আঘাত করতে থাকেন। একপর্যায়ে ভেঙে ফেলার উপক্রম হলে রিয়াদ দরজা খুলে দেন। এ সময় ৭/৮ জন লোক বাসায় ঢুকে মা-বাবাকে একটি কক্ষে আটকে রেখে তাকে ছুরিকাঘাত করে চলে যায়।’

তিনি আরও বলেন, ‘কী কারণে এই হত্যাকাণ্ড ঘটেছে, সে বিষয়ে পুলিশ এখনও নিশ্চিত হতে পারেনি। তবে পূর্ব শত্রুতার কারণে এ ঘটনা ঘটেছে বলে আশঙ্কা করছি। মনে হচ্ছে এটি টার্গেট কিলিং।’

প্রসঙ্গত, গত সোমবার (৩১ ডিসেম্বর) বিকেলে সীতাকুণ্ড উপজেলার ভোলাগিরি এলাকায় শহীদ বাহিনীর ডাকাতেরা স্থানীয় ওয়ার্ড যুবলীগের সভাপতি দাউদ সম্রাটকে ছুরিকাঘাত করে হত্যা করে। ওই ঘটনার এক সপ্তাহের ব্যবধানে আরও একটি খুন স্থানীয় বাসিন্দাদের মাঝে আতঙ্ক সৃষ্টি করেছে। 

আবু আজাদ/এমএমজেড/এমকেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।