ঝিনাইদহে দুই প্রার্থীর ভোট বর্জন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ঝিনাইদহ
প্রকাশিত: ০৫:২৯ পিএম, ৩০ ডিসেম্বর ২০১৮

ভোটকক্ষ থেকে পোলিং এজেন্টদের বের করে দেয়া, ভোটারদের মারধর ও পুলিশের অসহযোগিতার অভিযোগ এনে ঝিনাইদহ-১ ও ৩ আসনের ধানের শীষের দুই প্রার্থী একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট বর্জন করেছেন। রোববার বিকেলের দিকে পৃথকভাবে নির্বাচনের ভোট বর্জনের ঘোষণা দেন তারা।

ঝিনাইদহ-১ (শৈলকূপা) আসনে বিএনপি মনোনীত প্রার্থী অ্যাডভোকেট আসাদুজ্জামান অভিযোগ করে বলেন, সকাল থেকেই আওয়ামী লীগের নেতা-কর্মীরা প্রতিটি ভোট কেন্দ্রে বিএনপির পোলিং এজেন্টদের বের করে দিয়েছে।

এ ছাড়াও বিএনপি কর্মীদের মারধর করা হয়েছে। এসব অভিযোগ পুলিশকে জানানো হলেও পুলিশ তাকে সহযোগিতা করেনি। ভোটের কোনো পরিবেশ শৈলকূপাতে নেই বলে তিনি ভোট বর্জন করেছেন বলে জানান।

এদিকে ঝিনাইদহ-৩ (কোটচাঁদপুর ও মহেশপুর) আসনে ধানের শীষের প্রার্থী জামায়াত নেতা মাওলানা মতিয়ার রহমান ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন।

এজেন্টদের কেন্দ্রে প্রবেশ করতে না দেয়া, ভোটারদের কেন্দ্রে উপস্থিত হতে বাঁধা দেয়া ও নির্বাচনী পরিবেশ না থাকার অভিযোগ আনা হয়। দুপুরের দিকে ওই প্রার্থীর নির্বাচনী এজেন্ট ফারুক আহাম্মেদ সাংবাদিকদের প্রেস বিজ্ঞপ্তিতে ভোট বর্জনের এ তথ্য জানান।

এ আসনের ধানের শীষের প্রার্থী মওলানা মতিয়ার রহমান জেলে থাকায় তার নির্বাচনী এজেন্ট ফারুক আহাম্মেদ ভোট বর্জনের ঘোষণা দেন। তবে জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা সরোজ কুমার নাথ জানান, কোনো প্রার্থীর ভোট বর্জনের খবর তার জানা নেই। কেউ তাকে এ বিষয়ে কিছু বলেনি।

আব্দুল্লাহ আল মাসুদ/এমআরএম/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।