চাঁদপুরে ধানের শীষের তিন প্রার্থী ‘অবরুদ্ধ’

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁদপুর
প্রকাশিত: ০৮:৫৪ এএম, ২৬ ডিসেম্বর ২০১৮
ড. জালাল উদ্দিন, শেখ ফরিদ আহমেদ ও ইঞ্জিনিয়ার মমিনুল হক

চাঁদপুর-২ (মতলব), চাঁদপুর-৩ (সদর-হাইমচর) ও চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনের জাতীয় ঐক্যফ্রন্টের তথা বিএনপির ধানের শীষের প্রার্থীরা অবরুদ্ধ অবস্থায় রয়েছেন। তাদের বাড়ি থেকে বের হতে দিচ্ছে না এবং কাউকে বাড়িতে ঢুকতে দিচ্ছে না। পুলিশ ও ক্ষমতাসীন দলের ক্যাডাররা তাদের অবরুদ্ধ করে রেখেছে।

আবার কোনো প্রার্থীর বাড়িতে হামলা করে নেতাকর্মীদের মারধরের পর পুলিশ আটক করে নিয়ে গেছে বলে অভিযোগ করেছেন এসব আসনের বিএনপির প্রার্থীরা।

এসব প্রার্থীর মধ্যে রয়েছেন চাঁদপুর-২ আসনের বিএনপির প্রার্থী ড. জালাল উদ্দিন, চাঁদপুর-৩ আসনের শেখ ফরিদ আহমেদ মানিক ও চাঁদপুর-৫ আসনের ইঞ্জিনিয়ার মমিনুল হক।

মঙ্গলবার বিকেলে এমন অভিযোগ এনে জরুরি সংবাদ সম্মেলন করেছেন চাঁদপুর-২ আসনে ধানের শীষের প্রার্থী ড. জালাল উদ্দিন।

তারা জানান, এভাবে অবরুদ্ধ করে নির্বাচন করা সম্পূর্ণ অবৈধ। একদিকে গণহারে নেতাকর্মীদের গ্রেফতার, অন্যদিকে নির্বাচনী প্রচারণা বন্ধ রাখতে পুলিশ ও ক্ষমতাসীনরা বেপরোয়া হয়ে পড়েছে। তারা ধানের শীষের জোয়ার দেখে নিজেদেরকে কিভাবে নিয়ন্ত্রণ করবে তা বুঝে উঠতে পারছেন না। নির্বাচন সঠিক, সুষ্ঠু ও অবাধ হলে এবং ভোটাররা কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারলে এর দাঁতভাঙা জবাব দেয়া যেত। কিন্তু সেই পরিবেশ নষ্ট করে দিচ্ছে।

ইকরাম চৌধুরী/এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।