মাদারীপুরে প্রশাসনের সহায়তায় বাল্যবিয়ে বন্ধ


প্রকাশিত: ০৮:৪২ এএম, ২২ আগস্ট ২০১৫
প্রতীকী ছবি

মাদারীপুর মহিলা বিষয়ক কর্মকর্তার হস্তক্ষেপে সদর উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের দক্ষিণ বীরঙ্গল গ্রামে বাল্যবিয়ে বন্ধ হয়েছে। এ ঘটনায় শুক্রবার সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালত বরকে সাজা ও বরের বাবা ও কনের নানাকে জরিমানা করেছে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, মাদারীপুর সদর উপজেলার মিঠাপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মো. আনোয়ার হোসেনের তত্ত্বাবধায়নে একই উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের দক্ষিণ বীরঙ্গল গ্রামের রবিউল বেপারীর মেয়ের সঙ্গে একই ইউনিয়নের পশ্চিম বীরঙ্গল গ্রামের হাজী খবির উদ্দিনের গ্রীস প্রবাসী ছেলের বিয়ে ঠিক হয়। শুক্রবার দুপুরে বিয়ের সকল আনুষ্ঠানিকতা শুরু হয়। এ সময় মাদারীপুর জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মাহমুদা আক্তার কনা খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে বিয়ে বন্ধ করে দেয়।

পরে সন্ধ্যায় এই ঘটনায় মাদারীপুর পুলিশের সহযোগিতায় জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট জয়ন্তি বিশ্বাসের নেতৃত্বে কনের বাড়িতে বসে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। এ সময় বাল্য বিয়ের আয়োজনের অপরাধে বর নজরুল ইসলামকে ১৫ দিনের জেল ও বরের বাবা হাজী খবির উদ্দিন এবং কনের নানা মোতালেব বেপারীকে ১ হাজার টাকা করে জরিমানা করা হয়।

মাদারীপুর মহিলা বিষয়ক কর্মকর্তা মাহমুদা আক্তার কনা ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

একেএম নাসিরুল হক/এসএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।