ভোটারদের বাড়িতে খাবার খাচ্ছেন হিরো আলম

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ০৫:১০ পিএম, ২৪ ডিসেম্বর ২০১৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৪ (নন্দীগ্রাম-কাহালু) আসনে ভোটের মাঠে দেখা মিলছে ব্যতিক্রম চিত্র। ভোটারদের বাড়িতে দুপুর ও রাতের খাবার খাচ্ছেন বর্তমান সময়ের আলোচিত স্বতন্ত্র প্রার্থী হিরো আলম।

নন্দীগ্রাম উপজেলার হাটকড়ই এলাকার হিন্দু সম্প্রদায়ের এক বিধবা বৃদ্ধাকে মা ডেকে তার ঘরে রোববার রাতের খাবার খেয়ে আলোচনায় আসেন হিরো আলম।

সিংহ প্রতীক নিয়ে ভোটের প্রচারণায় মাঠে রয়েছেন তিনি। প্রচারণায় গিয়ে ভোটারদের বাড়িতেই দু’বেলা খাবার খাচ্ছেন তিনি। গরিব প্রার্থী হিসেবে রীতিমতো নাম তার রয়েছে ভোটারদের মুখে মুখে।

স্থানীয় সূত্রে জানা যায়, হিরো আলম নির্বাচনী প্রচারে গিয়ে ভোটারদের কাছ থেকে চা খাচ্ছেন। সিংহ প্রতীকের এই স্বতন্ত্র প্রার্থী যেখানেই প্রচারণায় যাচ্ছেন সেখানেই বলছেন, ‘আমি গরিব ঘরের ছেলে, টাকা দিয়ে ভোট করতে আসিনি। আমি গরিব, গরিবরাই আমার সঙ্গে প্রচারণায় রয়েছে। কেউ টাকার জন্য আমার প্রচারণা করছে না, ভালোবাসা থেকেই সবাই সহযোগিতা করছে। গরিবের দুঃখ গরিবই বুঝে।’

রোববার রাত ৮টার দিকে উপজেলার হাটকড়ই হিন্দুপাড়ায় গিয়ে দেখা যায়, ভোটের মাঠের প্রার্থী হিরো আলমের ব্যতিক্রম চিত্র। হাটকড়ই গ্রামের মৃত অনিল চন্দ্র লকাইয়ের স্ত্রী লতা রানীর বাড়িতে সিংহ প্রতীকে ভোট চাইতে যান হিরো আলম।

এ সময় বিধবা বৃদ্ধাকে সামনে পেয়ে ‘মা’ বলে ডাকেন তিনি। মা ডাক শুনেই ওই বৃদ্ধা হিরো আলমকে বলেন, ‘বেটা তুই গরিব মায়ের ছোল। অনেক কষ্টে এতদূর আচ্চু। হামাক মা ডাকিচু, তোর কাচে হামার আর কিচু চাওয়ার নাই। হামি ভাত আন্দিচি বাপ। হামার হাতে দুই মুট ভাত খায়্যা যা। ভোটতো মেলা কষ্ট করা লাগে, খাওয়া-দাওয়া ঠিক করে তারপর পচার কর। চিন্তে করিস ন্যা, ভগবান আচে বেটা।’

এই বৃদ্ধার কথামতো রাতের খাবার খেতে তার ঘরে বসে যান হিরো আলম। বৃদ্ধার ছেলে পলাশ চন্দ্রও হিরো আলমের সঙ্গে খাবার খেতে বসেন। আলোচিত স্বতন্ত্র প্রার্থী হিরো আলম একজন সাধারণ বৃদ্ধার বাড়িতে ভাত খাচ্ছেন, এ খবর মুহূর্তের মধ্যে এলাকায় ছড়িয়ে পড়লে ওই বাড়ির উঠানে শত শত নারী-পুরুষ ভিড় করেন।

স্থানীয়রা জানান, প্রচারণায় গিয়ে ভোটারদের বাড়িতে দু’বেলা খাবার খাচ্ছেন হিরো আলম। গরিব প্রার্থী হিসেবে রীতিমতো নাম তার রয়েছে ভোটারদের মুখে মুখে। ভোটাররা চা-নাস্তা খাওয়ান হিরো আলমকে। কেউ কেউ দুপুরের খাবারও খাওয়াচ্ছেন তাকে।

এবার হিরো আলমের সঙ্গে এ আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন মহাজোটের প্রার্থী বর্তমান সংসদ সদস্য একেএম রেজাউল করিম তানসেন (নৌকা), বিএনপির প্রার্থী মোশারফ হোসেন (ধানের শীষ), ইসলামী আন্দোলনের মোহাম্মদ ইদ্রিস আলী (হাতপাখা), তরিকত ফেডারেশেনের কাজী এমএ কাশেম (ফুলের মালা), ন্যাশনাল পিপলস পার্টির আয়ুব আলী (আম) ও বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের জীবন রহমান (টেলিভিশন)।

লিমন বাসার/এএম/এমকেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।