বুদ্ধিজীবী দিবসে নওগাঁয় ৪৭শ আলোক প্রজ্বলন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নওগাঁ
প্রকাশিত: ০৮:৩৮ এএম, ১৫ ডিসেম্বর ২০১৮

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে নওগাঁয় ৪ হাজার ৭০০ আলোক প্রজ্বলন করা হয়েছে। শুক্রবার সন্ধ্যা ৭টায় শহরের মুক্তির মোড় থেকে হাতে হাতে মোমবাতি প্রজ্বলন করে একটি আলোর মিছিল বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এর আয়োজন করে স্থানীয় সামাজিক সংগঠন একুশে পরিষদ নওগাঁ।

এ সময় উপস্থিত ছিলেন, সাবেক সংসদ সদস্য মুক্তিযোদ্ধা ওহিদুর রহমান, নওগাঁ সরকারি কলেজের অধ্যক্ষ ড. মোস্তাফিজার রহমান, সহযোগী অধ্যাপক মোজাফ্ফর হোসেন, কবি আতাউল হক সিদ্দীকি, সাবেক প্রকৌশলী গুরুদাস দত্ত, সংগঠনের উপদেষ্টা বিন আলি পিন্টু, সভাপতি অ্যাড. আব্দুল বারী, সাধারণ সম্পাদক এমএম রাসেল, নাইচ পারভীন ও বিষ্ণ কুমার দেবনাথ।

পরে শহরের মুক্তির মোড় মাইক্রোস্ট্যান্ডে বুদ্ধিজীবী হত্যার ৪৭ বছর পূর্তিতে ৪ হাজার ৭০০ আলোক প্রজ্বলন করা হয়।

সংগঠনের সভাপতি অ্যাড. আব্দুল বারী বলেন, তরুন প্রজন্মের কাছে আজকের এই দিনের (বুদ্ধিজীবী) বিশেষ গুরুত্ব তুলে ধরার জন্য এ আয়োজন করা হয়েছে। সেই সময় স্বাধীনতা ও ভাষা আন্দোলনের জন্য জীবন উৎসর্গ করে শাহাদত বরণ করেছেন বুদ্ধিজীবীরা। তাদের চেতনা বুকে ধারণ করে তরুন প্রজন্মকে জাগ্রত করতে আলোক প্রজ্বলন করা হয়।

আব্বাস আলী/এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।