শেরপুরে আইনজীবী সমিতির ১৫০ বছর পূর্তি উৎসব


প্রকাশিত: ১২:৪২ পিএম, ১২ অক্টোবর ২০১৪

‘আইনের শাসন ও ন্যায় বিচার আমাদের পাথেয়’ এই শ্লোগানকে সামনে রেখে ইতিহাস, ঐতিহ্য ও গৌরবের ১৫০ বছর পূর্তি উৎসব করছে শেরপুর আইনজীবী সমিতি। রোববার দিনব্যাপী নানা অনুষ্ঠানমালার মধ্য দিয়ে `সার্ধশত বার্ষিকী পূর্তি উৎসব` উদযাপন করা হয়।

সকালে জেলা বার ভবন প্রাঙ্গণে পায়রা ও বেলুন উড়িয়ে শেরপুর আইনজীবী সমিতির `সার্ধশত বর্ষপূতি উৎসব` অনুষ্ঠানমালার আনুষ্ঠানিক উদ্বোধন করেন হুইপ আতিউর রহমান (আতিক)। পরে এক বর্ণাঢ্য  শোভাযাত্রা শহর প্রদক্ষিণ করে।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা বারের সভাপতি অ্যাডভোকেট মোসাদ্দেক ফেরদৌসী। এ সময় হুইপ আতিক ছাড়াও জেলা ও দায়রা জজ রবিউল আলম, জেলা প্রশাসক মোহাম্মদ জাকীর  হোসেন, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রফিকুল ইসলাম আধার প্রমূখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে জজশিপের বিচারকবৃন্দ, বৃহত্তর ময়মনসিংহের বিভিন্ন বারের নেতৃবৃন্দ, জেলা বারের আইনজীবীগণ এবং সুধীবৃন্দ উপস্থিত ছিলেন। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। এ উপলক্ষে দীর্ঘ কলেবরে একটি বিশেষ সংকলনও প্রকাশ করা হয়েছে। সমাপনী অনুষ্ঠানে আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

উলে­খ্য, ১৮৬৪ সালে একটি চৌকি বার হিসেবে প্রতিষ্ঠিত হয় শেরপুর আইনজীবী সমিতি। বর্তমানে এ সমিতির সদস্য সংখ্যা ১৬৭ জন হলেও এর পরিধি ও অনেক বিস্তৃত। ইতিহাস, ঐতিহ্য আর গৌরবগাঁথায় সমৃদ্ধ এ সমিতির সদস্যদের স্থানীয় কল্যাণ তহবিলও সারা দেশের হাতেগোনা কয়েকটি প্রতিষ্ঠানের ন্যায় খুবই সমৃদ্ধ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।