বিএনপি প্রার্থী চাঁদের মনোনয়ন বাতিল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রাজশাহী
প্রকাশিত: ০৯:৩৭ পিএম, ০২ ডিসেম্বর ২০১৮

রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনে বিএনপির প্রার্থী আবু সাইদ চাঁদের মনোনয়ন বাতিল করা হয়েছে। চারঘাট উপজেলা পরিষদ চেয়ারম্যানের পদে থেকে নির্বাচনে অংশ নেয়ায় তার মনোনয়ন বাতিল করা হয়।

যাচাই-বাছাই শেষে রোববার বিকেলে আবু সাইদ চাঁদের মনোনয়ন বাতিল ঘোষণা করেন জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা এসএম আবদুল কাদের।

তিনি বলেন, পদত্যাগ না করে মনোনয়নপত্র দাখিল করেছেন আবু সাইদ চাঁদ। এছাড়া একটি মামলার তথ্য গোপন করেছেন তিনি। এ জন্য তার মনোনয়ন বাতিল করা হয়েছে। পাশাপাশি হলফ নামায় স্বাক্ষর না থাকায় বাংলাদেশ মুসলিম লীগের প্রার্থী আবদুর রাজ্জাকের মনোনয়ন বাতিল করা হয়েছে।

এ আসনে বৈধ প্রার্থীর তালিকায় রয়েছেন- পররাষ্ট্র প্রতিমন্ত্রী আওয়ামী লীগের প্রার্থী শাহরিয়ার আলম এমপি, বিএনপির প্রার্থী জেলা বজলুর রহমান ও নুরুজ্জামান খান মানিক, জাতীয় পার্টির ইকবার হোসেন ও ইসলামী আন্দোলনের আব্দুস সালাম সুরুজ।

জানা গেছে, বিএনপির কেন্দ্রীয় সদস্য আবু সাইদ চাঁদ কারাগারে থেকে নির্বাচনে অংশ নেবেন। বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকীর সভাস্থল মাড়িয়া ঈদগার পাশ থেকে ১ সেপ্টেম্বর বিকেলে তাকে গ্রেফতার করে পুলিশ। পরদিন বিস্ফোরক মামলায় তাকে জেলহাজতে পাঠানো হয়।

সেই থেকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে রয়েছেন চাঁদ। সর্বশেষ গত ২৬ নভেম্বর আদালতে জামিন আবেদন করেন চাঁদ। কিন্তু তার সেই আবেদন নামঞ্জুর করেন আদালত। বিএনপির এ কেন্দ্রীয় সদস্যের নামে সব মিলিয়ে ২৫টি মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

এর আগে যাচাই-বাছাইয়ে বিএনপির প্রার্থী রাজশাহী-১ আসনে ব্যারিস্টার আমিনুল হক, রাজশাহী-৩ আসনে এসএম মতিউর রহমান মন্টু, রাজশাহী-৪ আসনে আবদুল গফুর এবং রাজশাহী-৫ আসনে অ্যাডভোকেট নাদিম মোস্তফার মনোনয়নপত্র বাতিল হয়ে যায়।

তবে রাজশাহী-২ আসনে মিজানুর রহমান মিনু এবং রাজশাহী-৩ আসনে অ্যাডভোকেট শফিকুল হক মিলন এ বাধা টপকে যান। প্রার্থিতা বাতিল শঙ্কায় প্রত্যেক আসনে একাধিক প্রার্থী দেয় বিএনপি।

ফেরদৌস সিদ্দিকী/এএম/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।