ঝালকাঠিতে আমুসহ ১৪ জন বৈধ, বাতিল ৭

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ঝালকাঠি
প্রকাশিত: ০৪:৫৩ পিএম, ০২ ডিসেম্বর ২০১৮

ঝালকাঠির দুই আসনে আমির হোসেন আমুসহ ১৪ জনের বৈধ এবং সাতজনের মনোনয়নপত্র বাতিল করেছে জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. হামিদুল হক।

রোববার (২ ডিসেম্বর) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে মনোনয়নপত্র বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হয়।

মনোনয়নপত্র বৈধ হয়েছে ঝালকাঠি-১ (রাজাপুর-নলছিটি) আসনে আওয়ামী লীগের বজলুল হক হারুন এমপি, বিএনপির ব্যারিস্টার মুহাম্মদ শাহজাহান ওমর ও রফিকুল ইসলাম জামাল, জাতীয় পার্টির (এরশাদ) এম এ কুদ্দুস খান, ওয়ার্কার্স পার্টির কমরেড আবুল হোসেন, জেপি (মঞ্জু) রুবেল হাওলাদার, ন্যাশনাল পিপলস পার্টির প্রবীর কুমার মিত্র, ইসলামী আন্দোলন বাংলাদেশের আল্লামা নূরুল হুদা ফয়েজী।

ঝালকাঠি-২ (সদর-নলছিটি) আসনে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বিএনপির ইসরাত সুলতানা ইলেন ভূট্টো ও জীবা আমিনা খান, জাতীয় পার্টির (এরশাদ) এম এ কুদ্দুস খান, ইসলামী আন্দোলন বাংলাদেশের মুফতি সৈয়দ ফয়জুল করীম এবং ন্যাশনাল পিপলস পার্টির জাহাঙ্গীর হোসেন খান।

ত্রুটি থাকায় বাতিল করা হয়েছে ঝালকাঠি-১ (রাজাপুর-কাঁঠালিয়া) আসনে স্বতন্ত্র প্রার্থী মনিরুজ্জামান মনির, শাহ জামাল শামীম, ইয়াসমিন আক্তার পপি, মাওলানা দেলোয়ার হোসেন, নূরুল ইসলাম মুকুল মৃধা এবং মাওলানা ফয়েজুল হকের মনোনয়নপত্র। তাদের মধ্যে ইয়াসমিন আক্তার পপি ঋণ খেলাপি এবং অন্যরা মোট ভোটারের এক ভাগের স্বাক্ষর সঠিকভাবে আনতে ব্যর্থ হওয়ায় রিটার্নিং কর্মকর্তা তাদের মনোনয়নপত্র বাতিল করেন।

এ ছাড়া ঝালকাঠি-২ আসনে অনলাইনে মনোনয়নপত্র দাখিলকারী গণফোরাম প্রার্থী জাহান শাহ কবির পারভেজের মূল কাগজপত্র না পাওয়ায় তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।

দুপুর দেড়টায় জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. হামিদুল হক আনুষ্ঠানিক প্রেস ব্রিফিংয়ে জানান, মনোনয়নপত্র বাছাই কার্যক্রম সফলভাবে সম্পন্ন হয়েছে। এতে জেলার ২১ প্রার্থীর মধ্যে ১৪ জনের সঠিক এবং সাতজনের মনোনয়নপত্র ত্রুটিপূর্ণ হওয়ায় বাতিল হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক মো. দেলোয়ার হোসেন মাতুব্বর, অতিরিক্ত জেলা প্রশাসক মো. আরিফুল ইসলাম, মো. শহিদুল ইসলাম, জেলা নির্বাচন অফিসার সোহেল সামাদসহ সহকারী রিটার্নিং অফিসার ও দুই উপজেলা নির্বাহী কর্মকর্তা।

আতিক/এএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।