ব্রাহ্মণবাড়িয়ায় অর্থে এগিয়ে বিএনপি প্রার্থী, শিক্ষায় আ.লীগ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়া
প্রকাশিত: ০৮:৪৬ এএম, ০২ ডিসেম্বর ২০১৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-১ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বি.এম ফরহাদ হোসেন সংগ্রাম শিক্ষাগত যোগ্যতায় বিএনপি মনোনীত প্রার্থী সৈয়দ এ.কে একরামুজ্জামানের চেয়ে এগিয়ে আছেন। সংগ্রামের শিক্ষাগত যোগ্যতা স্নাতকোত্তর আর একরামুজ্জামানের উচ্চ মাধ্যমিক (এইচএসসি)। তবে সংগ্রামের চেয়ে একরামুজ্জামানের আয়ের খাত বেশি। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য দাখিল করা হলফনামা থেকে এসব তথ্য জানা গেছে।

হলফনামার তথ্যানুযায়ী সংগ্রামের বিরুদ্ধে কোনো মামলা-মোকদ্দমা নেই। আর একরামুজ্জামানের বিরুদ্ধে বর্তমানে ফৌজদারী অপরাধের কোনো মামলা না থাকলেও অতীতে ব্রাহ্মণবাড়িয়া, চট্টগ্রাম, নায়ারণগঞ্জ ও ঢাকায় পৃথক চারটি মামলা ছিল। তবে সবগুলো মামলা থেকেই তিনি অব্যাহতি পেয়েছেন বলে হলফনামায় উল্লেখ করা হয়েছে।

পেশায় ব্যবসায়ী সংগ্রামের ব্যবসা খাত থেকে বার্ষিক আয় ৫০ হাজার ২৫১ টাকা ও শেয়ার, সঞ্চয়পত্র/ব্যাংক জামানত থেকে বার্ষিক আয় দুই লাখ ৩৯ হাজার ৯৪ টাকা। এছাড়া সম্মানি ভাতা বাবদ বার্ষিক আয় এক লাখ ৮৪ হাজার ৫১৬ টাকা।

অপরদিকে একরামুজ্জামান কৃষি খাত থেকে বছরে আয় করেন আট লাখ ৯৫ হাজার ৬০০ টাকা। বাড়ি/অ্যাপার্টমেন্ট/দোকান বা অন্যান্য ভাড়া বাবদ বার্ষিক এক কোটি দুই লাখ ৬২ হাজার ২৯১ টাকা, ব্যবসা খাতের একক মালিকানাধীন প্রতিষ্ঠান থেকে বার্ষিক দুই কোটি ৭৮ লাখ চার হাজার ৭৩ টাকা এবং অংশিদারী প্রতিষ্ঠান থেকে এক কোটি ৪১ লাখ ২৫ হাজার ৩৬ টাকা আয় করেন একরামুজ্জামান। এছাড়া শেয়ার, সঞ্চয়পত্র/ব্যাংক জামানত থেকে বছরে (শেয়ার মূলধানী লাভ) ৪২ লাখ ৭৪ হাজার ৪৮৬ টাকা, চাকরি থেকে (পারিতোষিক আয়) বছরে ৪ কোটি ৭০ লাখ ৩০ হাজার ৬৭৭ টাকা এবং অন্যান্য খাত থেকে বছরে (লভ্যাংশ ও ব্যাংক সুদ) এক কোটি ৩৮ লাখ ৫৭ হাজার ৩৭০ টাকা করমুক্ত আয়সহ (অব্যাহতিপ্রাপ্ত নগদ লভ্যাংশ, প্রাপ্ত বোনাস শেয়ারের অভিহিত মূল্য, বন্ড নগদায়ন জনিত মুনাফা) বছরে ৪ কোটি ৯১ লাখ ৮৫ হাজার ৫০৯ টাকা আয় দেখিয়েছেন বিএনপি প্রার্থী।

আজিজুল সঞ্চয়/এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।