৮ জন হত্যা মামলায় খালেদা জিয়ার জামিন শুনানি ৭ জানুয়ারি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ০৪:২৮ পিএম, ২৫ নভেম্বর ২০১৮
ছবি-ফাইল

কুমিল্লার চৌদ্দগ্রামে দুর্বৃত্তদের পেট্রলবোমা হামলায় বাসের ৮ জন যাত্রী হত্যা মামলায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানি ফের পিছিয়ে আগামী ৭ জানুয়ারি ধার্য করা হয়েছে।

রাষ্ট্রপক্ষের সময়ের আবেদনের প্রেক্ষিতে কুমিল্লা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক কেএম শামছুল আলম রোববার দুপুরে এ আদেশ দেন। এর আগে এ মামলায় গত ১১ নভেম্বর কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৩য় আদালতের বিচারক আবদুর রহিম শুনানির দিন ২৫ নভেম্বর ধার্য করেছিলেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ও পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান লিটন বলেন, বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের জন্য রোববার ধার্য তারিখ ছিল। এ মামলায় জামিনপ্রাপ্ত অপর ১০ জন আসামি আদালতে হাজির না হয়ে রোববার আইনজীবীদের মাধ্যমে সময়ের আবেদন করেন। এতে রাষ্ট্রপক্ষ থেকেও খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠন ও জামিন শুনানির জন্য সময়ের আবেদন করা হয়। আদালত আগামী ৭ জানুয়ারি জামিন আবেদনের পরবর্তী শুনানির দিন ধার্য করেন।

বেগম খালেদা জিয়ার পক্ষের আইনজীবী অ্যাডভোকেট কাইমুল হক রিংকু সাংবাদিকদের বলেন, বেগম খালেদা জিয়ার জামিনের শুনানি রাষ্ট্রপক্ষের বারংবার সময়ের আবেদনের প্রেক্ষিতে এ পর্যন্ত (রবিবার) তিন দফা পেছানো হয়েছে। আদালত আগামী ৭ জানুয়ারি চতুর্থ দফায় শুনানির তারিখ নির্ধারণ করেছেন। এভাবে সময়ের আবেদন করে রাষ্ট্রপক্ষ জামিন শুনানি বিলম্বিত করছেন। এতে খালেদা জিয়া ন্যায় বিচার থেকে বঞ্চিত হচ্ছেন বলে তিনি দাবি করেন।

উল্লেখ্য, বিএনপি-জামায়াতসহ ২০ দলীয় জোটের ডাকা হরতাল-অবরোধ চলাকালে ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোর রাতে কক্সবাজার থেকে ছেড়ে আসা ঢাকাগামী আইকন পরিবহনের একটি নৈশকোচ চৌদ্দগ্রামের জগমোহনপুর নামক স্থানে পৌছলে দুর্বৃত্তরা বাসটি লক্ষ্য করে পেট্রলবোমা নিক্ষেপ করে। এতে আগুনে পুড়ে ঘটনাস্থলে ৭ জন ও হাসপাতালে নেয়ার পর ১ জনসহ বাসের ৮ যাত্রী নিহত হন।

ওই ঘটনায় চৌদ্দগ্রাম থানা পুলিশের এসআই নুরুজ্জামান হাওলাদার বাদী হয়ে হত্যা ও বিস্ফোরক আইনে পৃথক ২টি মামলা দায়ের করেন। এ দুটি মামলায় ২ বছর ১ মাস তদন্ত ও পুলিশসহ ৬২ জন সাক্ষির স্বাক্ষ্যগ্রহণ শেষে মামলার তদন্তকারী কর্মকর্তা চৌদ্দগ্রাম থানা পুলিশের এসআই মো. ইব্রাহিম গত বছরের ৬ মার্চ আদালতে চার্জশিট দাখিল করেন।

মো. কামাল উদ্দিন/এমএএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।