সাংবাদিক প্রবীর সিকদারের ৩ দিনের রিমান্ড মঞ্জুর


প্রকাশিত: ০৮:০৫ এএম, ১৮ আগস্ট ২০১৫

তথ্যপ্রযুক্তি আইনে গ্রেফতার হওয়া সাংবাদিক প্রবীর সিকদারের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মামলার আইও উপ-পরিদর্শক (এসআই) মনির হোসেন ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করলে ১নং চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিজ্ঞ বিচারক হামিদুল ইসলাম এ রিমান্ড মঞ্জুর করেন।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে ফরিদপুর জেলা কারাগার থেকে প্রিজনভ্যানে তাকে আনা হয় জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্ট ১নং আমলি আদালতে। এর আগে সোমবার দিনভর কোতয়ালী থানায় আটকে রাখার পর বিকেলে ১০ দিনের রিমান্ড আবেদন করে আদালতে পাঠানো হয় তাকে। পরে আদালত তাকে জেল হাজতে পাঠান।

এসময় আদালতে প্রবীর সিকদারের পক্ষে আদালতে যুক্তিতর্ক উপস্থাপন করেন অ্যাডভোকেট আলী আশরাফ নান্নু ও মাসুদ রানা। এছাড়া বাদী পক্ষে ছিলেন অ্যাডভোকেট স্বপন কুমার পাল, অ্যাড. জাহিদ বেপারী, অ্যাড. সানাউল্লাহ, অ্যাড. উজ্জল বিশ্বাসসহ অনেকে।

এদিকে প্রবীর সিকদারের পক্ষে আইনি লড়াইয়ে আইনজীবী সমিতি টালবাহানা করেছেন বলে অভিযোগ করেছেন প্রবীর সিকদারের স্ত্রী অনিতা সিকদার। তিনি জানান, আইনজীবী সমিতির সভাপতির কাছে আবেদন করেও উকিল পাননি তিনি। তবে মানবিক দিক বিবেচনা করে অ্যাডভোকেট আলী আশরাফ নান্নু প্রবীর সিকদারের পক্ষে আইনি লড়াইয়ে অংশ নেন।

মুক্তিযুদ্ধের সময় তার বাবা-কাকাসহ পরিবারের ১৪ জন সদস্য শহীদ হন। তিনি একজন শহীদ পরিবারের সন্তান। এছাড়া বেশ কয়েক বছর আগে সাংবাদিক প্রবীর সিকদার সন্ত্রাসী হামলায় একটি পা হারান। সেই থেকে তিনি কৃত্রিম পা ব্যবহার করে সাংবাদিকতা করছেন। সাংবাদিক প্রবীর সিকদারের স্ত্রী অনিতা সিকদার সরকার ও আদালতের কাছে মানবিক দাবি জানিয়ে বলেন, তাকে (প্রবীর সিকদার) যেন জেলগেটে জিজ্ঞাসাবাদ করা হয়।

এমজেড/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।