শুভ্রা মুখার্জির রোগমুক্তি কামনা নড়াইলে


প্রকাশিত: ১০:৩৩ এএম, ১৭ আগস্ট ২০১৫

নড়াইলের কৃতি সন্তান ভারতের রাষ্ট্রপতি প্রণব মুর্খাজির সহধর্মিণী শুভ্রা মুখার্জি শ্বাসকষ্টজনিত কারণে দিল্লি সামরিক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তার আশু রোগমুক্তি কামনায় নড়াইলের বিভিন্ন ধর্মীয় ও শিক্ষাপ্রতিষ্ঠানে দোয়া এবং প্রার্থনা করা হচ্ছে।

শনিবার থেকে জেলার বিভিন্ন প্রতিষ্ঠানে শুভ্রা মুখার্জির রোগমুক্তি কামনা চলছে।

এরই অংশ হিসেবে শৈশবে তিনি যে শিক্ষাপ্রতিষ্ঠানে লেখাপড়া করেছেন নড়াইল সদর উপজেলার তুলারামপুর চাঁচড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরেও প্রার্থনা করা হয়।

চাঁচড়া প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক,শিক্ষার্থী, এলাকার জনপ্রতিনিধিসহ আমজনতা শুভ্রা মুখার্জির ছবি সামনে রেখে রোগ মুক্তির জন্য সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করেন।

এ সময় বক্তব্য দেন, চাচড়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পুন্ডরিক কুমার বিশ্বাস, তুলারামপুর ইউনিয়নের সদস্য পিটু বিশ্বাস, চাচড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক তৃপ্তি রানী ঘোষ, শুভ্রা মুখার্জির আত্মীয় কার্তিক কুমার ঘোষ প্রমুখ।  

কার্তিক কুমার ঘোষ জাগো নিউজকে জানান, তিনি ১৯৪৭ সালের ১৭ সেপ্টেম্বর সদর উপজেলার ভদ্রবিলা গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম অমরেন্দ্রনাথ ঘোষ, মা মীরা রানী ঘোষ। শৈশবকালে তুলারামপুর মামাবাড়ি থেকে চাচড়া প্রাথমিক বিদ্যালয়ে তৃতীয় শ্রেণি পর্যন্ত লেখাপড়া করেন এবং ১৯৫৫ সালে ভারতে চলে যান।

এ ছাড়াও নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ, তুলারামপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়, চাঁচড়া মন্দির, নড়াইল জমিদার বাড়ি মন্দিরসহ বিভিন্ন স্থানে প্রার্থনার আয়োজন করা হয়।

উল্লেখ্য, রাষ্ট্রপতি প্রণব মুখার্জীর স্ত্রী শুভ্রা মুখার্জীর জন্মস্থান নড়াইল সদর উপজেলার ভদ্রবিলা গ্রামে। প্রায় ১২ বছর পর্যন্ত তিনি নড়াইলে থাকার পর পরিবারের সকলেই ভারতে চলে যান। সেখান থেকেই রাষ্ট্রপতি প্রণব মুর্খাজীর সাথে বিয়ে হয়।

২০১৩ সালের ৫ মার্চ ভারতের রাষ্ট্রপতি তিনদিনের সফরে বাংলাদেশে এসে স্ত্রী শুভ্রা মুখার্জীকে নিয়ে শ্বশুর বাড়ি  নড়াইলের ভদ্রবিলা গ্রামে বেড়াতে আসেন।

রাষ্ট্রপতি তার স্ত্রীর জন্মস্থান নড়াইলে সরকারি ভিক্টোরিয়া কলেজে ৩ তলা বিশিষ্ট একটি ছাত্রী হোস্টেল, মামা বাড়ি চাঁচড়ায় একটি মন্দির ও একটি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে ভবন নির্মাণ করেছেন।

হাফিজুল নিলু/এমএএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।