ভটভটিই ভরসা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রাজশাহী
প্রকাশিত: ১১:৫১ এএম, ২৮ অক্টোবর ২০১৮

জাতীয় ও আঞ্চলিক মহাসড়কে ইজিবাইক ও ভটভটি চলাচল অবৈধ। কিন্তু পরিবহন শ্রমিকদের ধর্মঘটে এসব অবৈধ যানই এখন ভরসা রাজশাহীর বিভিন্ন অঞ্চলের মানুষের।

ধর্মঘটের কারণে রাজশাহী থেকে আন্তঃজেলা ও দূরপাল্লা রুটের কোনো যান ছেড়ে যায়নি গন্তব্যে। এতে রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ, রাজশাহী-নওগাঁ, রাজশাহী-নাটোরসহ অভ্যন্তরীণ রুটের যাত্রীরা গন্তব্যে পাড়ি জমাচ্ছেন ইজিবাইক আর ভটভটি চেপে।

আর স্বল্প দূরত্বের যাত্রীরা আরোহী হয়েছেন রিকশা-ভ্যানের। তবে রাস্তায় এসব যানের সংখ্যাও অপ্রতুল। এতে পদে পদে ভোগান্তিতে পড়তে হচ্ছে যাত্রীদের। তবে সুযোগ বুঝে বাড়তি ভাড়া আদায় করছেন চালকরা।

মহাসড়ক এখন এসব যানের দখলে। অন্যান্য দিন দায়িত্বরত আইন-শৃংখলা বাহিনীর সদস্যরা এসব অবৈধ যান ধরপাকড় করলেও এখন দেখা যাচ্ছে না সেই তৎপরতা। তবে ঢাকাসহ উত্তরাঞ্চল ও দক্ষিণাঞ্চলগামী বিভিন্ন রুটের যাত্রীরা পাড়ি দিচ্ছেন ট্রেনে চেপে। সেখানেও রয়েছে আসন সঙ্কট। ফলে বাধ্য হয়ে অতিরিক্ত যাত্রী হয়েই গন্তব্যে পাড়ি দিচ্ছেন লোকজন। যাত্রীর চাপ বাড়লেও বিভিন্ন গন্তেব্যর আন্তঃনগর, মেইল ও লোকাল ট্রেন রাজশাহী রেলওেয়ে স্টেশন ছেড়ে গেছে সময়মতোই।

এদিকে সপ্তাহের প্রথম কর্মদিবসের শুরুতেই ধর্মঘটে পড়ায় ব্যাপক ভোগান্তিতে পড়েন অফিসগামীরা। পথে নেমে যানবাহন না পাওয়ায় চরম বেকায়দায় পড়েন তারা।

ফেরদৌস সিদ্দিকী/এফএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।