স্বাবলম্বী হতে সাহায্য পেলেন তারা


প্রকাশিত: ০৯:১৩ এএম, ১৪ আগস্ট ২০১৫

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার বড়খাতায় দরিদ্র নারীদের স্বাবলম্বী করে আর্থিকভাবে সমাজে প্রতিষ্ঠিত করতে বিনামূল্যে দরিদ্র নারীদের মাঝে ছাগল বিতরণ করেছে একটি বেসরকারি সংস্থা।

শুক্রবার দুপুরে উপজেলার বড়খাতা শাপলা ফেডারেশনের আয়োজনে হত দরিদ্র ৭৫ জন নারীদের মাঝে ছাগল বিতরণ ও উদ্বোধন করেন প্রধান অতিথি সাবেক মন্ত্রী মোতাহার হোসেন এমপি।

বড়খাতা শাপলা ফেডারেশনে চেয়ারম্যান মর্জিনা বেগমের সভাপতিত্বে এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক মন্ত্রী প্রাথমিক ও গণশিক্ষা সম্পর্কিত মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি মোতাহার হোসেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন হাতীবান্ধা উপজেলা সমাজ সেবা ভারপ্রাপ্ত কর্মকর্তা সুলতান আহম্মেদ, জেলা আওয়ামী লীগের সহসভাপতি আমিন উদ্দিন আহম্মেদ, সমাজ সেবক মোজাম্মেল হক তালুকদার, বড়খাতা শাপলা ফেডারেশনে সাধারণ সম্পাদক আহাদ আলী, উপজেলা আরডিআরএস সিনিয়র ম্যানেজার রঞ্জিত বর্মন।

এসময় উপস্থিত ছিলেন, বড়খাতা শাপলা ফেডারেশনে অর্থ সম্পাদক সফিয়ার রহমান, সহসভাপতি খাবিরা বেগম, রেজাইল করিম, বড়খাতা শাপলা ফেডারেশনের সদস্য ও ইউপি মেম্বার আনোয়ার হোসেন।

উপজেলার বড়খাতা ইউনিয়নের ৭৫ জন হত দরিদ্র নারীদের মাঝে এনজিও ফাউন্ডেশনের অর্থায়নে একটি করে ছাগল বিতরণ করেন বড়খাতা শাপলা ফেডারেশন। অনুষ্ঠানটির সহযোগিতায় আর ডি আর এস বাংলাদেশ।

ছাগল পালনের মধ্য দিয়ে দরিদ্র নারীরা আর্থিকভাবে স্বাবলম্বী হয়ে নিজেদের দারিদ্রতা বিমোচন করতে পারবেন।

রবিউল হাসান/এমজেড/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।