হেলমেট নেই তো তেল নেই

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সাতক্ষীরা
প্রকাশিত: ০৪:২১ পিএম, ০৯ সেপ্টেম্বর ২০১৮

মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধি ও দুর্ঘটনা এড়াতে এবং ট্রাফিক আইন মানতে সাতক্ষীরা জেলাব্যাপী সব পেট্রলপাম্পে হেলমেট না থাকলে তেল দিতে নিষেধ করা হয়েছে।

জেলা পুলিশ সুপার মো. সাজ্জাদুর রহমানের নির্দেশনার একটি বার্তা সংবলিত ব্যানার ঝুলিয়ে দেয়া হয়েছে জেলা ও উপজেলার সব পেট্রলপাম্পে। যেখানে লেখা রয়েছে ‘হেলমেট নেই তো তেল নেই’।

এ বিষয়টি ইতিবাচক হিসেবে দেখছেন সাতক্ষীরার সচেতন নাগরিকরা। সেইসঙ্গে আইন মেনে সড়কে চলাচল করতে সবাইকে আহ্বান জানানো হয়েছে।

সাতক্ষীরার আলীপুর এলাকায় পেট্রলপাম্প থেকে পেট্রল নেয়ার পর নেওয়াজ জিমি জাগো নিউজকে বলেন, জেলা পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সুন্দর একটি উদ্যোগ নেয়া হয়েছে। মাথায় হেলমেট থাকলে কোনো দুর্ঘটনা ঘটলেও জীবনটা বেঁচে যায়। এমন উদ্যোগকে স্বাগত জানাই।

শহরের লাবনী মোড় এলাকার পেট্রলপাম্পের কর্তৃপক্ষরা জানান, গত দুইদিন থেকে প্রশাসনের নির্দেশনা পাওয়ার পর হেলমেটবিহীন কোনো চালককে আমরা তেল দিচ্ছি না।

এ বিষয়ে সদর থানা পুলিশের ওসি মোস্তাফিজুর রহমান জাগো নিউজকে বলেন, পুলিশ সুপার সাজ্জাদুর রহমানের নির্দেশনা অনুসারে সব পেট্রলপাম্পে নির্দেশনা দেয়া হয়েছে হেলমেটবিহীন কোনো চালককে তেল যেন না দেয়। হেলমেট থাকলে একদিকে যেমন তার জীবন রক্ষা পাবে অন্যদিকে ট্রাফিক আইন মানা হবে। জনসচেতনতা বৃদ্ধির জন্য এই উদ্যোগ নেয়া হয়েছে।

আকরামুল ইসলাম/এএম/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।