মিরাজ হত্যা : আসামিদের অপতৎপরতায় আতঙ্কে পরিবার


প্রকাশিত: ০১:০৬ পিএম, ১০ আগস্ট ২০১৫

যশোরের ঝিকরগাছায় স্কুলছাত্র মিরাজ হত্যার মূলহোতা জাহিদ হাসান মিলন জামিন পেতে যাচ্ছে। আর এ কারণে চরম আতঙ্কে দিন কাটাছেন নিহতের বাবা মিজানুর রহমান।

মিজানুরের অভিযোগ, এই হত্যা মামলার অধিকাংশ আসামি একে একে জামিন পেয়েছেন। তারা বিভিন্নভাবে মামলার বাদী ও সংশ্লিষ্ট পরিবারকে বিভিন্নভাবে হুমকি দিচ্ছে, ভয় দেখাচ্ছে এবং হয়রানি করছে। সোমবার দুপুরে স্থানীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে একথা জানান তিনি।

নিহত মিরাজের বাবা মিজানুর রহমান সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান এবং সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

মিজানুর রহমান জানান, ঝিকরগাছা বিএম হাইস্কুলের ষষ্ঠ শ্রেণির ছাত্র রিয়াদুল ইসলাম মিরাজ হত্যা মামলায় ১২ জনকে অভিযুক্ত করে চার্জশিট দিয়েছে গোয়েন্দা পুলিশ।

ঝিকরগাছা উপজেলার লাউজানী গ্রামের আব্দুল হকের ছেলে জাহিদ হোসেন মিলন, ইউসুফ আলীর ছেলে মহাসিন রেজা শাহীন, গোলাম হোসেনের ছেলে মামুন চৌধুরী মুকুল, নুরুল হকের ছেলে আবুল কাসেম কাসু, আব্দুল খালেকের ছেলে রুবেল, শুকুর মিয়ার ছেলে সোহাগ, ইসরাইল হোসেনের ছেলে মতিউর রহমান, লক্ষ্মীপুর গ্রামের হুমায়নের ছেলে ফয়সাল হোসেন, জয়কৃষ্ণপুর গ্রামের আক্তারুল ইসলাম আক্তারের ছেলে আরিফুল ইসলাম, সদর উপজেলার সুজলপুর গ্রামের সিরাজুল ইসলাম সিরাজের ছেলে ইকবাল হোসেন, নারাঙ্গালী গ্রামের আব্দুল কাদেরের ছেলে হজরত আলী এবং হজরত আলীর স্ত্রী রাশিদা বেগম জানকি এ হত্যায় জড়িত হিসেবে পুলিশের তদন্তে প্রমাণিত হয়েছে বলে চার্জশিটে উল্লেখ করা হয়েছে।

মিজানুর রহমান আরো জানান, এ মামলার আসামিদের দুই একজন ছাড়া সবাই একই গোত্রের লোক। এ গোত্রটি এলাকায় ২২ পরিবার বলে পরিচিত। যাদের অধিকাংশই বংশ পরম্পরায় চুরি, ডাকাতি, রাহাজানি, ছিনতাই, খুন জখম ও ধর্ষণসহ বিভিন্ন অপরাধমূলক কাজে জড়িত।

গোত্রটির কয়েকজন সদস্য অতীতে অপরাধ করতে গিয়ে জনরোষে প্রাণ হারিয়েছে এবং কয়েকজনের অঙ্গহানিও হয়েছে। এদের `পেশাদার অপরাধী` হিসেবে বর্ণনা করেন খুন হওয়া শিশু মিরাজের বাবা। এর আগেও এ গোত্রের লোকজন একজন এনজিও কর্মীসহ তিনজনকে খুন করেছে বলেও উল্লেখ করেন তিনি।

মিরাজ হত্যায় জড়িতদের সুষ্ঠু বিচার ও শাস্তি নিশ্চিত করা এবং মামলার বাদী ও সংশ্লিষ্টদের পরিবারের লোকজনের নিরাপত্তার জন্য সংবাদ সম্মেলনের মাধ্যমে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন আয়োজকরা।

মিরাজ মেমোরিয়াল ফাউন্ডেশনের ব্যানারে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ফজলুল হক, টুটুল হোসেন, মনিরুজ্জামান ও সাইফুজ্জামান।  

মিলন রহমান/এআরএ/এমআরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।