ক্লিনিকের লাইসেন্সে ডায়াগনস্টিক সেন্টার, রোগী পাঠানো হয় বিদেশে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৪:৪৪ পিএম, ২৮ আগস্ট ২০১৮

চট্টগ্রামে ‘ইউনিক হেলথকেয়ার’ নামের একটি বেসরকারি ক্লিনিকে অনুমোদন ছাড়া ডায়াগনস্টিক সেন্টার পরিচালনা ও বিদেশে রোগী পাঠানোর অভিযোগে প্রতিষ্ঠানটিতে তালা দিয়েছেন স্বাস্থ্য মন্ত্রণালয় পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২৮ আগস্ট) দুপুরে এ অভিযানে নেতৃত্ব দেন জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মোরাদ আলী। সঙ্গে ছিলেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সাইফুল্লাহিল আজম, চট্টগ্রামের সিভিল সার্জন ডা. মো. আজিজুর রহমান সিদ্দিকীসহ ওষুধ প্রশাসন অধিদফতরসহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

ctg-mobile-cort-pic-2

নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মোরাদ আলী জাগো নিউজকে বলেন, ‘ইউনিক হেলথকেয়ার নামের একটি অবৈধ ডায়াগনস্টিক সেন্টারে বিদেশি ডাক্তার এনে সেবা দেয়া হচ্ছে। এ ছাড়া তারা বিদেশে রোগী পাঠানোর কাজও করে থাকেন। কিন্তু এর জন্য তাদের কাছে কোনো ধরনের কাগজপত্র নেই। যদিও প্রতিষ্ঠানটি ক্লিনিক হিসেবে অনুমোদন নেয়া, কিন্তু তারা ডায়াগনস্টিক সেন্টারসহ সব রকমের কার্যক্রম পরিচালনা করছিল। তাই প্রতিষ্ঠানটি ‘সাময়িকভাবে’ বন্ধ রাখতে নির্দেশ দিয়ে গেটে তালা দেয়া হয়েছে।’

এর আগে সকাল সাড়ে ১০টার দিকে নগরীর জামালখান এলাকার বেলভিউ লিমিটেড নামের একটি ডায়াগনস্টিক সেন্টারে ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান শুরু হয়। পরে আরও কয়েকটি ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিকে গিয়ে নথিপত্র যাচাই করে দেখেন কর্মকর্তারা।

জেডএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।