অষ্টগ্রামে ৫শ অসহায় রোগীকে চিকিৎসা দিলেন ৬ চিকিৎসক

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৯:৩৩ পিএম, ২৪ আগস্ট ২০১৮

হাওরের প্রত্যন্ত একটি গ্রাম কিশোরগঞ্জের অষ্টগ্রাম উপজেলার আব্দুল্লাপুর। এ গ্রামে ২০ হাজার মানুষের বসবাস হলেও আজ পর্যন্ত কোনো চিকিৎসা কেন্দ্র গড়ে উঠেনি। কেউ অসুস্থ হলে তাকে ডাক্তার দেখানোর জন্য ন্যূনতম ৩ ঘণ্টার পথ পাড়ি দিয়ে নিয়ে যেতে হয় জেলা সদর হাসপাতালে। তারপরও সেখানে গিয়ে অনেক সময় চিকিৎসক পাওয়া যায়না। এসব অবহেলার কথা চিন্তা করেই এ গ্রামের মানুষকে বছরে অন্তত একবার বিনামূল্যে চিকিৎসা সেবা দেবার উদ্দেশ্যে আয়োজন করা হয় হাজী মমতাজ উদ্দিন চৌধুরী মেডিকেল ক্যাম্প।

এই মেডিকেল ক্যাম্পের মাধ্যমে ঈদের পরদিন গতকাল বৃহস্পতিবার আব্দুল্লাপুর ইউনিয়নের গরিব ও অসহায় প্রায় ৫০০ জন নারী-পুরুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।

Aostagram-(2)

বিভিন্ন সরকারি হাসপাতালের ৬ জন মহৎ হৃদয়বান ডাক্তার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত তাদের চিকিৎসা সেবা প্রদান করেন। চিকিৎসা প্রদানকারী ডাক্তাররা হলেন, ডা. শাহিনুজ্জামান রাসেল, ডা. কামরুল ইসলাম, ডা. আমিনুল ইসলাম, ডা. মাজহারুল ইসলাম পনির, ডা. তৌফিকুল ইসলাম এবং ডা. দেলোয়ার হোসাইন নয়ন। মেডিকেল ক্যাম্পে মা ও শিশু, মেডিসিন, চর্ম ও যৌন, নাক-কান-গলা-চোখ রোগীদের চিকিৎসা সেবা দেয়া হয়।

চিকিৎসা সেবা নিতে আসা চন্দবান ও করিম মিয়া জাগো নিউজকে বলেন, আমরা গরিব মানুষ। শহরে গিয়ে চিকিৎসা নেয়ার মতো সামর্থ্য আমাদের নেই। এই ধরনের মেডিকেল ক্যাম্প আমাদের মতো অসহায় মানুষের খুব উপকারে আসে। আগামী দিনগুলোতেও যেন এমন আয়োজন করা হয়।

Aostagram-(3)

তিমির বিদারী পাঠাগারের আয়োজনে মেডিকেল ক্যাম্পে পাঠাগারের ৩০ জন ভলান্টিয়ার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত রোগীদের সিরিয়াল ঠিক রাখা থেকে শুরু করে বিভিন্ন সহযোগিতায় নিয়োজিত ছিলেন।

আব্দুল্লাপুর ইদ্রিস আলী উচ্চ বিদ্যালয় এবং কলেজের শিক্ষক মোমেন চৌধুরী ও ডাচ-বাংলা ব্যাংকের ম্যানেজার ওবায়দুর রহমান বলেন "গ্রামের অবহেলিত মানুষের চিকিৎসা সেবা দেয়ার এই মহান উদ্যোগকে স্বাগত জানাই। পাশাপাশি মেডিকেল ক্যাম্পের ধারাবাহিকতা রক্ষা করার ঐকান্তিক প্রচেষ্টা একান্ত জরুরি"।

ভলান্টিয়ার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মোস্তফা সোবেদ বলেন, "এই মহান উদ্যোগের সাথে থাকতে পেরে নিজেকে ধন্য মনে হচ্ছে। বঞ্চিত মানুষের আশার পালে হাওয়া দেয়াই হোক শিক্ষার্থীদের মূল লক্ষ্য"।

Medical Camp

গ্রামের অসহায় মানুষের মধ্যে ঔষধ বিতরণের জন্য বিশিষ্ট ডাক্তার, সমাজের বিত্তবান মানুষদের প্রতি আহবান জানিয়েছেন ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজক এবং তিমির বিদারী পাঠাগারের প্রতিষ্ঠাতা আকরাম চৌধুরী। তিনি বলেন, এভাবে চিকিৎসা সেবা দিতে পারলে এলাকার অনেক মানুষ উপকৃত হবে।

এমএএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।