পানির নিচে পটুয়াখালীর ৮ গ্রাম


প্রকাশিত: ১১:৩৯ এএম, ০৭ জুলাই ২০১৪

পটুয়াখালীর বাউফল উপজেলায় জোয়ারে তেঁতুলিয়া নদীর প্রবল স্রোতে বাঁধ ভেঙে পানিতে তলিয়ে গেছে উপজেলার নাজিরপুর ও চন্দ্রদ্বীপ ইউনিয়নের অন্তত ৮টি গ্রাম। ফসলী ক্ষেত পানিতে প্লাবিত হওয়ায় চাষাবাদও ব্যাহত হচ্ছে। এই অবস্থায় ৮ গ্রামের কমপক্ষে সাত হাজার মানুষকে দুর্ভোগ পোহাতে হচ্ছে।

বৈরী আবহাওয়ার কারণে উপকূলীয় এলাকার নদ-নদীর পানি এমনিতেই বৃদ্ধি পায়। গত দুই সপ্তাহ ধরে নদীর পানি আরো বৃদ্ধি পেয়ে জোয়ার-ভাটায় প্রবল স্রোতে প্রবাহিত হতে থাকে। তেঁতুলিয়া নদীর জোয়ারের পানির অস্বাভাবিকভাবে বৃদ্ধি পেয়ে প্রবল স্রোতে নাজিরপুর ইউনিয়নের চর নিমদি এলাকার ক্ষতিগ্রস্ত বাঁধ পুরোপুরি ভেঙে প্লাবিত হয়ে পরে বাঁধ সংলগ্ন এলাকার আটটি গ্রামের অধিকাংশ এলাকা। এ সকল এলাকা চার থেকে পাঁচ ফুট পানিতে ডুবে যায়। পানি বন্দি হয়ে পরে নাজিরপুর ইউনিয়নের ধানদি ও ছোট ডালিমা গ্রামের অধিকাংশ এলাকা এবং চন্দ্রদ্বীপ ইউনিয়নের চর ব্যারেট, চর রায়সাহেব, চর নিমদি, চর ওয়াডেল (আংশিক) ও চর দিয়ারাকচুয়ার (আংশিক) এলাকার প্রায় সাত হাজার মানুষ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।