ছাত্ররা সঠিক কাজ করছে : আবুল মোমেন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৩:৩৮ এএম, ০৪ আগস্ট ২০১৮

নিরাপদ সড়ক দাবিতে চট্টগ্রামের সুধী সমাজের মানববন্ধনে অংশ নিয়ে প্রখ্যাত সাংবাদিক, সাহিত্যিক ও শিক্ষাবিদ আবুল মোমেন বলেছেন, ‘যখন চারিদিকে সব নষ্টের নিয়ন্ত্রণে চলে যাচ্ছে তখন ছাত্ররা সঠিক কাজই করছে। তারা ভুলকে ভুল বলছে, সত্যকে সত্য বলছে। ’

শুক্রবার (৩ আগস্ট) বিকেলে নগরের চেরাগীপাহাড় মোড়ে সর্বস্তরের সাংস্কৃতিক কর্মী ও সচেতন নাগরিক সমাজ এ কর্মসূচির আয়োজন করে।

আবুল মোমেন বলেন, ‘কোটা সংস্কার, ২০১৩ সালের গণজাগরণ মঞ্চের আন্দোলনের মতো নিরাপদ সড়ক আন্দোলনেও সারাদেশের মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ও সমর্থন রয়েছে।’

খ্যাতিমান এই সাহিত্যিক বলেন, ‘শিশু কিশোরদের আন্দোলনে ভবিষ্যৎ স্বপ্নের বাংলাদেশ দেখতে পাচ্ছি। এই আন্দোলন সরকার পতনের নয়। আমরা রাজপথে নৈরাজ্য বন্ধ এবং শৃঙ্খলা ফিরিয়ে আনতে সরকারের কাছে অনুরোধ জানাই।’ এ সময় পচা, গলা ব্যবস্থার বিরুদ্ধে দাঁড়ানোয় তিনি ছাত্রদের ধন্যবাদ জানান।

jagonews24

মানববন্ধনে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজের) সভাপতি নাজিমুদ্দিন শ্যামল বলেন, ‘ছাত্রদের এই যৌক্তিক আন্দোলনে যারা জামায়াত-শিবিরের গন্ধ খুঁজছে সমস্যা তাদের। ছাত্রদের এই আন্দোলন যৌক্তিক।’

তিনি বৃহস্পতিবার (২ আগস্ট) ঢাকায় আন্দোলনের সময় ছাত্রলীগের নাম ব্যবহার করে কতিপয় দুষ্কৃতিকারীর শিক্ষার্থীদের ওপর হামলার তীব্র নিন্দা জানান এবং অবিলম্বে ছাত্রদের ৯ দফা দাবির বাস্তবায়ন দাবি করেন।

মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ডা. চন্দন দাশ, পিপলস ভয়েসের শরীফ চৌহান, সাংস্কৃতিক কর্মী রাশেদ হাসান, বোধনের সংগঠক মইনুল আজম চৌধুরী, কবি আশীষ সেন, সাবেক ছাত্রনেতা রবিউল ইসলাম প্রমুখ। এছাড়া কর্মসূচিতে সংহতি জানায় যুব ইউনিয়ন, ছাত্র ইউনিয়ন, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট, উদীচী, বোধন, প্রমা, চারণ সাংস্কৃতিক কেন্দ্র ও খেলাঘর।

এসআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।