নানিয়ারচরে উপ-নির্বাচনে প্রগতি চাকমা বিজয়ী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাঙ্গামাটি
প্রকাশিত: ০৯:২২ পিএম, ২৫ জুলাই ২০১৮

রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যানের শূন্য পদে উপ-নির্বাচনের জেএসএস (এমএন লারমা) সমর্থিত প্রার্থী প্রগতি চাকমা (আনারস প্রতীক) বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।

আনারস প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ১৪ হাজার ৪৮৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইউপিডিএফ সমর্থিত প্রার্থী প্রণতি চাকমা (কাপ-পিরিচ) প্রতীকে পেয়েছেন ৮ হাজার ১৫ ভোট। দোয়াত কলম নিয়ে একমাত্র নারী প্রার্থী কল্পনা চকমা পেয়েছেন ৪৩৬ ভোট। প্রগতি চাকমা জনসংহতি সমিতি (এমএন লারমা) রাঙ্গামাটির জেলার সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

বুধবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চার ইউনিয়নের ১৪টি কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে শেষ হয় নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যানের শূন্য পদের এ উপ-নির্বাচন।

গত ৩ মে নিজ কর্যালয়ের সামনে দুর্বৃত্তের গুলিতে নিহত হন নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমা। তিনি জেএসএস (এমএন লারমা) সহ-সভাপতি ছিলেন।

বিজয়ী প্রার্থী প্রগতি চাকমা বলেন, সকল ভোটারের প্রতি কৃতজ্ঞ; তারা আমাকে ভোট দিয়ে জয়যুক্ত করেছেন। ভোট প্রয়োগের মাধ্যমে অন্যায়ের প্রতিবাদ হলো। দিনদুপুরে জনপ্রিয় একজন উপজেলা চেয়ারম্যানকে যারা হত্যা করেছে ভোটের মাধ্যমে তার প্রমাণ জনগণ দিয়েছেন। আমি যতদিন দায়িত্বে থাকব পাহাড়ি-বাঙালি সবাইকে নিয়ে সুন্দরভাবে বসবাস করার পাশাপাশি এলাকায় সুষম উন্নয়ন করার চেষ্টা করব।

নানিয়ারচরের উপ-নির্বাচনের রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার মো. আব্দুল লতিফ শেখ বলেন, বেসরকারিভাবে প্রগতি চাকমা (আনারস প্রতীক) ১৪ হাজার ৪৮৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

এএম/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।