আড়াইহাজারের দুই পৌরসভায় আ.লীগ প্রার্থী জয়ী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০৮:৫২ পিএম, ২৫ জুলাই ২০১৮

নারায়ণগঞ্জের আড়াইহাজার ও গোপালদী পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের দুই নৌকা প্রার্থী বিজয়ী হয়েছেন। এর মধ্যে আড়াইহাজার পৌরসভায় মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ প্রার্থী আলহাজ মো. সুন্দর আলী এবং গোপালদী পৌরসভায় মেয়র নির্বাচিত হয়েছেন আলহাজ এম এ হালিম সিকদার।

বুধবার রাতে রিটার্নিং অফিসার ফয়সল কাদের ও মো. শফিকুর রহমান বেসরকারিভাবে বিজয়ীদের নাম ঘোষণা করেন। ঘোষিত ফলাফলে আড়াইহাজার পৌরসভায় আওয়ামী লীগের প্রার্থী নৌকা প্রতীকে আলহাজ মো. সুন্দর আলী পেয়েছেন ১৩ হাজার ৩৯৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী ধানের শীষ প্রতীকে পারভীন আক্তার পেয়েছেন ২ হাজার ৩১৪ ভোট। এ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ছিল ২০ হাজার ৭৫৭ জন।

এদিকে, গোপালদী পৌরসভায় আওয়ামী লীগের প্রার্থী নৌকা প্রতীকে আলহাজ এম এ হালিম সিকদার পেয়েছেন ১৮ হাজার ৮২৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী ধানের শীষ প্রতীকে মুসফিকুর রহমান মিলন পেয়েছেন ৩ হাজার ১৬৩ ভোট। এ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ছিল ২৮ হাজার ৩৮২ জন।

বুধবার সকাল সাড়ে ১০টায় আড়াইহাজার পৌরসভার নাগেরচর মাদরাসা কেন্দ্রে ঘুরে দেখা যায়, বৃষ্টি উপেক্ষা করে নারী ও পুরুষদের লম্বা লাইন। বৃষ্টিতে ভিজেও ভোটারা ভোট দিতে আসছেন। কেন্দ্রগুলোতে র্যাব, পুলিশ ও বিজিবির সদস্যরা টহল দিয়ে যাচ্ছেন। দুইটি পৌরসভায় চারজন মেয়র, ৬৫ জন সাধারণ কাউন্সিলর এবং ২১ জন নারী কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বেলা ১১টার দিকে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী আড়াইহাজারের পারভীন আক্তার গোপালদীর মুসফিকুর রহমান মিলন ভোট কেন্দ্র থেকে বিএনপির এজেন্ট ও পোলিং এজেন্টদের বের করে দেয়ার অভিযোগ এনে নির্বাচন বর্জনের ঘোষণা দেন এবং রিটার্নিং অফিসারের কাছে অভিযোগ দাখিল করেন।

বিএনপির প্রার্থীর অভিযোগ নাকচ করে রিটার্নিং অফিসার ফয়সল কাদের ও মো. শফিকুর রহমান বলেন, আড়াইহাজার পৌরসভায় অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ভোট গ্রহণ শুরুর পর থেকে বৃষ্টি উপেক্ষা করে উৎসবমুখর পরিবেশে ভোটাধিকার প্রয়োগ করেছেন ভোটাররা।

ভোটকেন্দ্র পরিদর্শন শেষে নারায়ণগঞ্জ পুলিশ সুপার মঈনুল হক বলেন, বৃষ্টি উপেক্ষা করে ভোটাররা ভোটকেন্দ্রে আসছেন। কয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবে দুটি পৌরসভায় ভোট হয়। কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

মো. শাহাদাত হোসেন/এএম/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।