ভুল যারই হোক, প্রাণ গেল আসাদের

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নওগাঁ
প্রকাশিত: ০১:৪০ পিএম, ২৬ জুন ২০১৮

নওগাঁয় পুলিশের ভুলে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেছেন এলাকাবাসী। এ ঘটনায় ওই পুলিশের শাস্তি দাবিতে এলাকাবাসী প্রায় ১ ঘণ্টা রাস্তা অবরোধ করে রাখেন।

মঙ্গলবার সকাল ৯টার দিকে শহরের বাইপাস ইকড়তাড়া গ্রামের নওগাঁ-বগুড়া সড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহত ডা. আসাদুল ইসলাম বগুড়ার আদমদীঘি উপজেলার ছাতিয়ান গ্রাম ইউনিয়নের বলিরঘাট গ্রামের বাসিন্দা এবং ‘নওগাঁ প্রত্যাশা’ ক্লিনিকের মালিক।

স্থানীয় সূত্রে জানা যায়, সকালে নওগাঁ শহরের বাইপাস সড়ক দিয়ে মোটরসাইকেল চালিয়ে আসাদুল ইসলাম সান্তাহারের দিকে যাচ্ছিলেন। ইকড়তাড়া গ্রামের নওগাঁ-বগুড়া সড়কে ট্রাফিক পুলিশের এক সদস্য আসাদুল ইসলামকে থামার জন্য সংকেত দেয়। তিনি থামার আগেই পুলিশ আসাদুল ইসলামের বাম হাতের বাহুতে লাঠি দিয়ে আঘাত করে। এতে তিনি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ডান পাশে চলে যান।

এ সময় পেছন থেকে আসা একটি ট্রাক (ঢাকা-মেট্টো-ট-১৪-৪০২৪) তাকে চাপা দিলে আসাদুল পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যান। এ ঘটনার পর পুলিশ সেখান থেকে সটকে পড়ে। তবে পুলিশের ওই সদস্যের নাম জানা যায়নি।

এদিকে ঘটনার পর বিক্ষুদ্ধ এলাকাবাসী রাস্তা অবরোধ করে রাখে। প্রায় ১ ঘণ্টা অবরোধের পর থানা পুলিশ ওই ট্রাফিক পুলিশের ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে নওগাঁ ফায়ার সার্ভিসের একটি ইউনিট মরদেহ উদ্ধার করে নওগাঁ সদর হাসপাতাল মর্গে পাঠায়।

Naogaon-Accident-3

নওগাঁ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হাই ঘটনাস্থলে গিয়ে বিক্ষুদ্ধ এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে ওই পুলিশ সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।

ঘটনাস্থল পরিদর্শন করেন নওগাঁ অতিরিক্ত পুলিশ সুপার রাশিদুল হক, সদর সার্কেল লিমন রায়, সদর উপজেলা নিবার্হী কর্মকর্তা মুশতানজিদা পারভীন।

বিক্ষুদ্ধ এলাকাবাসী বলেন, শহরের বাইপাস ব্রিজ মোড় থেকে নওগাঁ-বগুড়া সড়কের বিজিবির মোড় পর্যন্ত প্রায় ১ কিলোমিটার সড়ক পার হতে পুলিশ ও দালালদের প্রায় ৫০০ টাকা গুনতে হয়। ভোর থেকে পুলিশ সদস্য এসে রাস্তায় বসে থাকেন। আর পুলিশের কিছু দালালরা টাকা তুলতে সহযোগিতা করেন। এলাকাবাসীর দাবি এই ১ কিলোমিটারের মধ্যে কোনো ট্রাফিক পুলিশ থাকবে না এবং কোনো চাঁদা ওঠানো যাবে না।

এদিকে নওগাঁ ট্রাফিক পুলিশ ইন্সপেক্টর গোলাম সারোয়ার বলেন, আমার জানামতে কোনো পুলিশ সেখানে ডিউটিতে ছিল না। রাস্তায় কোনো যানবাহন থেকে চাঁদা আদায় করা হয় না বলেও দাবি করেন তিনি।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হাই বলেন, সকালে আসাদ সান্তাহার থেকে মোটরসাইকেল নিয়ে নওগাঁ যাওয়ার সময় বিপরীত দিকে থেকে আসা একটি ট্রাকের সঙ্গে সরাসরি ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই তার মুত্যু হয়। ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে নওগাঁ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এছাড়া এ ঘটনায় যেই দায়ী হোক না কেন তার বিরুদ্ধে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

আব্বাস আলী/এফএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।