কুষ্টিয়ায় স্কুলছাত্র হত্যা মামলার দুই আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুষ্টিয়া
প্রকাশিত: ০৮:৫৮ এএম, ২৬ জুন ২০১৮
ছবি-ফাইল

কুষ্টিয়ার মিরপুরে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নাঈম ইসলাম (২৭) ও জোয়ার আলী (২৮) নামে দুই যুবক নিহত হয়েছেন। পুলিশ বলছে, নিহতরা মিরপুরের আলোচিত স্কুলছাত্র দেব দত্ত অপহরণ ও হত্যা মামলার আসামি।

মঙ্গলবার ভোর ৪টায় মিরপুর উপজেলার চিথলিয়া ইউনিয়নের পাহাড়পুর গ্রামে এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে। এ ঘটনায় চার পুলিশ সদস্যও আহত হয়েছেন বলে জানিয়েছে মিরপুর থানা পুলিশ।

মিরপুর থানার ওসি রফিকুল ইসলাম জানান, স্কুলছাত্র দেব দত্ত অপহরণ ও হত্যা মামলার অন্য আসামিদের ধরতে নাঈম ও জোয়ারের দেয়া তথ্যমতে তাদেরকে সঙ্গে নিয়ে চিথলিয়া ইউনিয়নের পাহাড়পুর গ্রামে অভিযান চালানো হয়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে একদল সন্ত্রাসী পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি চালালে জোয়ার ও নাঈম গুলিবিদ্ধ হয়। পরে তাদের উদ্ধার করে মিরপুর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক গুলিবিদ্ধ দু’জনকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও বলেন, ওই ঘটনায় পুলিশের ৪ সদস্য আহত হয়েছেন। পুলিশ ঘটনাস্থল থেকে দুইটি দেশীয় বন্দুক, ৭ রাউন্ড গুলি ও ৪টি রামদা উদ্ধার করেছে। নিহত নাঈম ইসলাম মিরপুর উপজেলার চিথলিয়া ইউনিয়নের মালিথা পাড়ার জহুরুল ইসলামের ছেলে ও জোয়ার আলী একই গ্রামের আক্কাস আলীর ছেলে। নিহতদের মরদেহ উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, গত শনিবার (৯ জুন) সকালে মিরপুর উপজেলার চিথলিয়া প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র দেব দত্ত (৯) প্রাইভেট পড়ার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হলে দু’জন মোটরসাইকেল আরোহী তাকে তুলে নিয়ে যায়। এরপর বিকেলে তার বাবা স্কুল শিক্ষক পবিত্র দত্তের মুঠোফোনে অপহরণকারীরা অর্ধকোটি টাকা মুক্তপণ দাবি করে।

ওই ঘটনায় পুলিশ নাঈম ও জোয়ারকে আটক করে। তাদের স্বীকারোক্তিনুযায়ী গতকাল রোববার দুপুরে নাঈমের বাড়ির শৌচাগোরের পাশে গর্ত খুড়ে দেব দত্তের হাত-পা বাঁধা বস্তাবন্দি মরদেহ উদ্ধার করে পুলিশ।

আল-মামুন সাগর/আরএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।