তাড়াশে মেয়েকে জিম্মি করে আটক হলেন বাবা


প্রকাশিত: ০৬:১৪ পিএম, ০৩ আগস্ট ২০১৫

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলায় নিজের মেয়েকে জিম্মি করে মুক্তিপণ আদায় করতে গিয়ে জনতার হাতে আটক হয়েছেন এক বাবা। পরে তাকে পুলিশে সোপর্দ করা হয়। ওই ব্যক্তি তার তালাকপ্রাপ্ত প্রবাসী স্ত্রীর কাছ মেয়ের জন্য মুক্তিপণ চেয়েছিলেন। আটককৃত জামিরুল ইসলামের (৩৬) বাড়ি উল্লাাড়া উপজেলার প্রতাব গ্রামে।

এলাকাবাসীরা জানান, গত দু্ই বছর আগে তিন বছরের শিশু মেয়েকে বাবার বাড়িতে রেখে নিলুফা খাতুন দুবাই চলে যান। এতদিন মেয়েটি তার নানা তাড়াশ উপজেলার পংরোহালী গ্রামের নওয়াব আলীর বাড়িতেই ছিল। মেয়েটির বাবা জামিরুল ইসলাম কিছুদিন আগে স্ত্রীকে তালাক দেন।

গত বৃহস্পতিবার দাওয়াত খাওয়ানোর কথা বলে নানার বাড়ি থেকে জামিরুল তার মেয়েকে নিয়ে আসেন। পরে মেয়েকে জিম্মি করে তাকে দিয়েই প্রবাসী মায়ের কাছে মোবাইল করিয়ে এক লাখ টাকা দাবী করেন। টাকা না দিলে মেয়েকে বিক্রি করে দেয়ার হুমকি দিতে থাকেনন।

নানা নওয়াব আলী বিষয়টি গ্রামবাসীকে জানালে টাকা দেয়ার প্রলোভনে ফেলে জামিরুলকে তাড়াশের নওগাঁ বাজারে আসতে বলা হয়। সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তিনি টাকা নিতে আসেনন। এ সময় এলাকাবাসী তাকে আটক করে পুলিশে সোর্পদ করে।

তাড়াশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এটিএম আমিনুল ইসলাম জানান, স্থানীয়দের সহায়তায় জামিরুলকে আটক করা হয়েছে। তাকে থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এ ব্যাপারে শিশুটির নানা নওয়াব আলী বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন।

বাদল ভৌমিক/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।