সাভারে ভুল চিকিৎসায় মৃত্যুর অভিযোগ


প্রকাশিত: ০৭:৩৪ পিএম, ০১ আগস্ট ২০১৫

সাভারে আরিফ জেনারেল হাসপাতাল অ্যান্ড চাইল্ড কেয়ার নামের একটি ক্লিনিকে ভুল চিকিৎসায় এক প্রসুতির মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় শনিবার সন্ধ্যায় ওই ক্লিনিকে বিক্ষোভ ও এক চিকিৎসককে চার ঘণ্টা অবরুদ্ধ করে রেখেছে স্থানীয়রা।

পুলিশ সূত্র জানায়, সাভার পৌরসভার গেন্ডা মহল্লার ইমরান হোসেনের স্ত্রী মৌসুমী আক্তারের প্রসব ব্যথা শুরু হলে গত শুক্রবার বিকেলে তাকে ওই ক্লিনিকে ভর্তি করানো হয়। পরে সেখানে তার সিজারিয়ান অপারেশন করেন ড. শাহানা পারভীন সুইটি নামের একজন চিকিৎসক।

এ ঘটনার পর শনিবার দুপুরে মৌসুমির পেটে ব্যথা ও খিচুনি শুরু হয়। এসময় ক্লিনিকে কোনো চিকিৎসক না থাকায় তিনি যথায় ছটফট করতে করতে মারা যান। এরপর ডা. শাহানা পারভীন সুইটি সেখানে উপস্থিত হলে তাকে ক্লিনিকের একটি কক্ষে অবরুদ্ধ করে রাখে রোগীর স্বজন ও স্থানীয়রা।

মৌসুমির স্বামী ইমরান হোসেন বলেন, সিজারিয়ান অপারেশনটি ভুল এবং পরবর্তী চিকিৎসার জন্য ডিউটি ডাক্তার না থাকায় আমার স্ত্রীর অকাল মৃত্যু হয়েছে। দুপুরে পেটে ব্যথা এবং খিচুনি শুরু হওয়ার পর ডা. শাহানা পারভীন সুইটিকে খবর দেয়া হয়। কিন্তু তিনি অনেক দেরতে ক্লিনিকে এসে পৌছান।

ডা. শাহানা পারভীন সুইটির কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি এ প্রতিবেদককে জানান, সিজারিয়ান অপারেশন সঠিকভাবেই করা হয়েছে।  এরপর ফলোআপ ট্রিটমেন্টের জন্য একজন ডিউটি ডাক্তার থাকা দরকার ছিল। কিন্তু এখানে ছিল কি না সেটি আমি বলতে পারবে না।

এদিকে এ ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে উপজেলা স্বাস্থ বিভাগ। তিন কার্যদিবসের মধ্যে কমিটিকে রিপোর্ট দিতে বলা হয়েছে।

আল-মামুন/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।