বাড়ি বাড়ি গিয়ে কলেজে ভর্তি করাচ্ছেন শিক্ষকরা!

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি টাঙ্গাইল
প্রকাশিত: ০২:৩৭ পিএম, ৩০ মে ২০১৮

টাঙ্গাইলের ভূঞাপুরে শহীদ জিয়া মহিলা ডিগ্রি কলেজের একাদশ শ্রেণিতে ভর্তিতে শিক্ষার্থীদের সঙ্গে প্রতারণা করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে। ওই কলেজের শিক্ষকরা দল বেঁধে শিক্ষার্থীদের বাড়ি বাড়ি গিয়ে প্রবেশপত্র সংগ্রহ করে অনলাইনের মাধ্যমে নিজ কলেজে ভর্তির আবেদন করেছে। এ ছাড়া অনেক শিক্ষার্থীর প্রবেশপত্র ফেরত দেয়নি বলেও কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে অভিযোগ রয়েছে।

ভুক্তভোগীদের অভিযোগ, উপজেলার শহীদ জিয়া মহিলা ডিগ্রি কলেজের শিক্ষকরা নিজ কলেজে শিক্ষার্থীর সংগ্রহের জন্য এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের বাড়ি বাড়ি গিয়ে শিক্ষার্থীদের প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড সংগ্রহ করে। এরপর কলেজ কর্তৃপক্ষ নিজ খরচেই শিক্ষার্থীদের না জানিয়েই শুধু মাত্র ওই কলেজের নামে অনলাইনে আবেদন ফরম পূরণ করে। এতে করে ওই শিক্ষার্থীরা পছন্দ অনুযায়ী অন্য কলেজে ভর্তি সুযোগ পাচ্ছে না। কলেজ কর্তৃপক্ষের এমন প্রতারণায় ক্ষোভ প্রকাশ করেছে শিক্ষার্থীসহ তাদের অভিভাবকরা।

শিক্ষার্থীদের অভিভাবকরা ক্ষোভ প্রকাশ করে জানান, শিক্ষকরা দল বেঁধে বাড়ি গিয়ে শিক্ষার্থীর কাছে তার প্রবেশপত্র দেখতে চান। এ কারণে ও সরল বিশ্বাসে শিক্ষার্থীরা শিক্ষকদের প্রবেশপত্র দেখায়। একপর্যায়ে ভুল বুঝিয়ে প্রবেশপত্র নিয়ে চলে যান ওই শিক্ষকরা। এখনও অনেক শিক্ষার্থীর প্রবেশপত্র ফেরত দেননি কলেজ কর্তৃপক্ষ।

শহীদ জিয়া মহিলা ডিগ্রি কলেজের সহকারি অধ্যক্ষ ইকবাল হোসেন প্রবেশপত্র নেয়ার কথাটি স্বীকার করে জানান, শিক্ষার্থীদের কাছ থেকে আনা প্রবেশপত্র ফেরত দেয়ার জন্য শিক্ষকদের বলা হয়েছে।

শহীদ জিয়া মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোহাম্মদ মতিউর রহমান জানান, এ ধরনের কোনো অভিযোগ পাওয়া যায়নি। এ রকম কোনো ঘটনা ঘটলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয়ে ভূঞাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ জানান, শিক্ষার্থীদের সঙ্গে প্রতারণার বিষয়টি তদন্ত করে ওই শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরিফ উর রহমান টগর/আরএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।