মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে পুলিশি নির্যাতনের শিকার নসিমন চালক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ
প্রকাশিত: ১১:০৫ এএম, ৩০ জুলাই ২০১৫

পুলিশি নির্যাতনের শিকার হয়ে এখন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে সিরাজগঞ্জের রায়গঞ্জের এক নসিমন চালক। গুরুতর অসুস্থ অবস্থায় তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

পুলিশের নির্যাতনের শিকার ওই নসিমন চালকের নাম তারিকুল ইসলাম (২৫)। সে রায়গঞ্জ উপজেলার চক চান্দাইকোনা গ্রামের শামসুল ইসলামের ছেলে।

প্রতক্ষ্যদর্শীরা জানান, বৃহস্পতিবার সকালে রায়গঞ্জ থানার সামনে দিয়ে তরিকুল নসিমন চালিয়ে যাচ্ছিলেন। এ সময় রায়গঞ্জ থানার গাড়ি চালক রিপন, কনস্টেবল তাকাজ আলী এবং ওয়ার্লেস অপারেটর আসাদ তাকে ধরে থানার ভিতরে নিয়ে যায়। সেখানে ৩ পুলিশ মিলে তাকে অমানুষিক নির্যাতন চালাতে থাকে। এক পর্যায়ে তরিকুল অসুস্থ হয়ে পড়লে তাকে রায়গঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়। পরে সে প্রচণ্ড বমি করতে শুরু করলে দুপুরের পর তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

তরিকুলের বাবা শামসুল হক জানান, তার ছেলে নসিমন নিয়ে থানার সামনে দিয়ে যাওয়ার সময় পুলিশের এক এসআই তাকে দ্রুত সেখান থেকে সরে যেতে বলেন। সে নসিমনটি নিয়ে চলেও যায়। কিন্তু থানার গাড়ি চালক, এক কনস্টেবল ও ওয়ার্লেস অপারেটর  তাকে পুনরায় ধরে নিয়ে গিয়ে অমানুষিক নির্যাতন করেছে। তার অবস্থা খুবই খারাপ হওয়ায় তাকে বগুড়া হাসপাতালে ভর্তি করেছেন।

রায়গঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সার্জন ডা. জাকারিয়া খান বলেন, মাথায় প্রচণ্ড আঘাতের কারণে রোগীর বার বার বমি হচ্ছে। তার অবস্থা ভাল না হওয়ায় জরুরি ভিত্তিতে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর জন্য বলা হয়েছে।

এ ব্যাপারে রায়গঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদুল ইসলাম বিশ্বাস মুঠোফোনে জানান, দ্রুত গতিতে নসিমন চালানোর জন্য থানার কিছু পুলিশের সঙ্গে ঝামেলা হয়েছে। তবে তিনি বাইরে থাকায় এর বেশি জানেন না বলে জানান।

বাদল ভৌমিক/এসএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।