ভোটারদের নানা প্রতিশ্রুতি দিচ্ছেন জাহাঙ্গীর-হাসান

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ১০:০৬ পিএম, ০৫ মে ২০১৮

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে প্রধান দুই প্রার্থী নিজ নিজ অবস্থান থেকে নগরীর বিভিন্ন স্থানে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন। দুই প্রার্থী নির্বাচনী মাঠে তাদের পরিকল্পনার কথা জনগণের কাছে তুলে ধরছেন। দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। তাদের নির্বাচনী ইশতেহার বাস্তবায়নের দিকগুলো নিয়ে বিস্তারিত তথ্য দিচ্ছেন ভোটারদের।

প্রধান দুই প্রার্থীর বাক যুদ্ধ ভোটাররা উপভোগ করছেন। ভোটাররা সুষ্ঠুভোটের গ্যারান্টি চাচ্ছেন দুই প্রার্থীর কাছ থেকে। প্রার্থীরাও সুষ্ঠু ভোটের প্রতিশ্রুতি দিচ্ছেন। নির্বাচনী পথসভায় জাহাঙ্গীর আলম বলেন, আমি নির্বাচিত হলে আপনাদের পরিকল্পিত একটি নগর উপহার দেব। হাসান উদ্দিন সরকার তার পথ সভায় বক্তব্যকালে বলেন, জীবনে অনেক সংকট মোকাবেলা করেছি। নির্বাচনে আমি কামিয়াব হবো ইনশাল্লাহ।

এদিকে নির্বাচনের দিন ঘনিয়ে আসলে উত্তাপ আরও বৃদ্ধি পেয়ে কোনো সহিংসতা দেখা দেবে কি-না এ নিয়ে কিছুটা হলেও শঙ্কিত ভোটাররা। পাশাপাশি বিরোধী রাজনৈতিক শিবিরে গ্রেফতার আতঙ্ক বিরাজ করছে। তবে এখন পর্যন্ত শান্তিপূর্ণ পরিবেশ থাকায় অনেকেই স্বস্তি প্রকাশ করেছেন।

আওয়ামীলীগের মনোনীত মেয়র প্রার্থী মো. জাহাঙ্গীর আলম শনিবার সকাল থেকে নগরীর পুবাইল এলাকার ৩৯, ৪০, ৪১ ও ৪২ নম্বর ওয়ার্ডে গণসংযোগ করেন। এ সময় মহাজোট নেতৃবৃন্দ ছাড়াও স্কুলের শিক্ষক, মসজিদের ইমাম এবং সাধারণ ভোটারগণ ব্যাপক উৎসাহ উদ্দীপনায় জাহাঙ্গীর আলমের পথসভায় যোগ দেন।

সকাল সাড়ে ৯টায় ৩৯ নম্বর ওয়ার্ডের সুকুন্দিরবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে পথসভার মাধ্যমে তিনি প্রচারণা শুরু করেন। পরে হায়দরাবাদ, মেঘডুবি, তালুটিয়া, হারবাইদ মোড়, হারবাইদ নন্দিবাড়ি, মাজুখান, কুদাব, বিন্দান, পুবাইল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গন, নওগাঁ, পুবাইল মাদরাসা মাঠে পথসভায় বক্তব্য দেন। গাজীপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যকরী কমিটির সদস্য মো. আখতারউজ্জামান কয়েকটি পথসভায় বক্তব্য দেন।

পথসভায় জাহাঙ্গীর আলম বলেন, আমি নিজে কাজ পছন্দ করি। বেকার যুবকদের জন্য কর্মসংস্থান সৃষ্টি করে একটি স্বচ্ছল সমাজ গঠনের উদ্যোগ নিব। আমি নির্বাচিত হলে যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন, মাদকমুক্ত সমাজ এবং কর্মসংস্থান সৃষ্টিকে অগ্রাধিকার দেব। আমাকে নৌকা মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করুন, আমি আপনাদের একটি পরিকল্পিত নগর উপহার দিব।

নগরীর কোনাবাড়ি এলাকায় গণসংযোগ ও পথসভা করেন বিএনপি মনোনীত প্রার্থী হাসান উদ্দিন সরকার। তিনি সকাল ৯টায় সাবেক কোনাবাড়ি ইউনিয়নের রাজাবাড়ি থেকে গণসংযোগ ও পথসভা শুরু করেন। পর্যায়ক্রমে কাদের মার্কেট, কুদ্দুস নগর, কেয়া স্পিনিং, মেডিটেক্স, জেলখানা গেট, মাহবুব সুপার মার্কেট, কলেজ গেট, বাঘিয়া পুকুরপাড়, নছের মার্কেট, মিতালী ক্লাব, আমবাগ তেঁতুল তলা, বিসিক ১ নম্বর গেটে পথসভা করেন। এসব পথসভায় হাসান উদ্দিন সরকার বলেন, আমি একজন মুক্তিযোদ্ধা, আমাকে থ্রেট করে লাভ নেই। জীবনে অনেক সংকট মোকাবেলা করেছি। ভোটে আমাকে কেউ হারাতে পারবে তা আমি বিশ্বাস করি না।

তিনি আরও বলেন, আমি যে ইশতেহার দিয়েছি তা আওয়ামী লীগের কেউ দিতে পারবে না। আমি নির্বাচিত হলে এলাকার জ্ঞানী-গুণীদের পরামর্শ নিয়ে ১০০ জনের কমিটি করব যারা গুরুত্বের ভিত্তিতে ইশতেহার বাস্তবায়নের কাজে সহযোগিতা করবেন। যেটা প্রথমে করা দরকার সেটি প্রথমে করা হবে।

আমিনুল ইসলাম/আরএআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।