গাজীপুরে আইইউটি পরিদর্শনে ওআইসি মহাসচিব

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০৮:৫৪ পিএম, ০৪ মে ২০১৮

ইসলামি সহযোগিতা সংস্থার (ওআইসি) মহাসচিব ইউসুফ বিন আহমাদ আল-ওথাইমান শুক্রবার সকালে গাজীপুরে ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি (আইইউটি) পরিদর্শন করেছেন। এ সময় তিনি ক্যাম্পাসে একটি বকুল ফুলের চারা রোপণ করেন।

আইইউটির অ্যাসিস্ট্যান্ট প্রটোকল অফিসার মো. নাহিদুল ইসলাম প্রধান জানান, শুক্রবার বেলা সোয়া ১১টার দিকে ওআইসি মহাসচিবসহ অন্যরা বিশ্ববিদ্যালয়ে পৌঁছালে শিক্ষক-শিক্ষার্থীরা তাদের ফুলেল শুভোচ্ছা জানান। পরে মহাসচিব বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের খোঁজ নেন ও বিশ্ববিদ্যালয়টির বিভিন্ন দফতর এবং শ্রেণিকক্ষ ঘুরে দেখেন।

পরিশর্দন শেষে তিনি ভারপ্রাপ্ত ভিসি ওমর জা ও শিক্ষকদের সঙ্গে মতবিনিময় সভায় মিলিত হন। পরে তিনি ক্যাম্পাসে ছাত্রীদের জন্য নির্মাণাধীন ডর্মেটরি ভবনটিও ঘুরে দেখেন। এ সময় তিনি বিশ্ববিদ্যালয়ের কর্মকাণ্ডে সন্তোষ প্রকাশ করেন।

তিনি জানান, আইইউটি অবকাঠামো নির্মাণসহ এর ভাবমূর্তি বৃদ্ধির জন্য তার যাবতীয় সহায়তা থাকবে।

শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি আসন্ন রমজানের প্রথম দিনের ইফতারের জন্য মদিনার খেজুর ও জমজমের পানি পাঠানো এবং বিশ্ববিদ্যালয়ের প্রতিটি কনভোকেশনে যোগ দেয়ার প্রতিশ্রুতি দেন।

এ সময় তার সঙ্গে ছিলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহকারী সচিব একেএম মুনিরুল হক, পরিচালক (দক্ষিণ এশিয়া) মো. মনোয়ার হোসেন, ওআইসির স্থায়ী পর্যবেক্ষক ইসমত জাহান প্রমুখ।

আমিনুল ইসলাম/আরএআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।