ফয়জুরের পক্ষে দাঁড়াননি কোনো আইনজীবী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৯:৩৪ পিএম, ০৮ মার্চ ২০১৮

জনপ্রিয় লেখক শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুর রহমানকে আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। তবে রিমান্ড শুনানিকালে ফয়জুরের পক্ষে কোনো আইনজীবীকে দেখা যায়নি।

কড়া নিরাপত্তার মধ্য দিয়ে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে বৃহস্পতিবার দুপুর সোয়া ১টায় সিলেট মহানগর হাকিম ৩য় আদালতে তোলা হয় ফয়জুরকে।

আদালতে মামলার তদন্ত কর্মকর্তা জালালাবাদ থানার ওসি শফিকুর রহমান ফয়জুরের ১০ দিনের রিমান্ড আবেদন করলে তার ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। বৃহস্পতিবার বিকেল থেকেই ফয়জুরকে জিজ্ঞাসাবাদ শুরু হয়েছে বলে জানিয়েছেন ওসি শফিকুর রহমান।

এ ব্যাপারে সিলেট জেলা ও দায়রা জজ আদালতের পিপি অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ বলেন, আদালতে কেউ ফয়জুরের জামিন আবেদন করেনি বা তার পক্ষে কোনো আইনজীবী শুনানিতে অংশ নেননি।

এদিকে জাফর ইকবালের ওপর হামলার পর ওইদিন রাতেই পুলিশ হামলাকারী ফায়জুর রহমানের বড়ভাই এনামুল হাসান ও তার মামা কৃষক লীগ নেতা ফজলুর রহমানকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে। এর একদিন পর ফয়জুলের বাবা-মা পুলিশের কাছে আত্মসমর্পণ করেন।

উল্লেখ্য, গত শনিবার ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের (ইইই) ফেস্টিভাল চলাকালীন বিকেল সাড়ে ৫টার দিকে ফয়জুর রহমান (২৪) নামে এক সন্ত্রাসীর ছুরিকাঘাতে আহত হন ড. মুহম্মদ জাফর ইকবাল। আহত হওয়ার পর তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশে ওই দিন রাতেই তাকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) স্থানান্তর করা হয়।

ছামির মাহমুদ/আরএআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।