বান্দরবানে মুজিবরকে আ.লীগ থেকে বহিষ্কারের প্রস্তাব


প্রকাশিত: ০৩:০৩ পিএম, ২৩ জুলাই ২০১৫

বান্দরবানের জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী মুজিবর রহমানকে বহিষ্কারের প্রস্তাব গ্রহণ করা হয়েছে। বৃহস্পতিবার জেলা পরিষদ মিলানায়তনে দলের কার্যকরী কমিটির বিশেষ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ক্য শৈ হ্লা মার্মা। অন্যান্যের মধ্যে আবদুর রহিম চৌধুরী, লক্ষীপদ দাসসহ জেলা আওয়ামী লীগের কার্যনিবার্হী কমিটির ৬৩ জন সদস্য উপস্থিত ছিলেন।

জেলা আওয়ামী লীগের সভাপতি ক্য শৈ হ্লা মার্মা বলেন, সভায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে সর্ব সম্মতিক্রমে মুজিবরকে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ থেকে বহিষ্কারের সুপারিশ গ্রহণ করা হয়। তিনি আরো বলেন, এ সিদ্ধান্ত অনুমোদনের জন্য দ্রুত কেন্দ্রীয় কার্যকরী পরিষদের কাছে পাঠানো হবে।

দলীয় সূত্রে জানা যায়, ৬ জুন শনিবার বিকেলে পূর্ব ঘোষণা মতে স্থানীয় রাজারমাঠে জেলা ছাত্রলীগের ত্রি-বার্ষিক সম্মেলনের আয়োজন করা হয়। সন্মেলনে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর ও ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি বদিউজ্জামান সোহাগসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন। কমিটি ঘোষনাকে কেন্দ্র করে ছাত্রলীগের সভাপতি প্রার্থী আহসানুল রুমুর নেতৃত্বে সম্মেলনে হামলা চালান হয়।

হামলার ঘটনায় ১৫ জন আহত হন। ফলে সম্মেলন পণ্ড হয়ে যায়। পরে কমিটি ঘোষণা না করেই কড়া নিরাপত্তা ব্যবস্থার মধ্যে দিয়ে কেন্দ্রীয় নেতারা বান্দরবান ত্যাগ করেন। ঘটনার পরে গঠন করা হয় একটি তদন্ত কমিটি।

এদিকে, ঘটনার পরে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী মুজিবর রহমানের বিরুদ্ধে হামলাকারীদের সহযোগিতা প্রদানের অভিযোগ আনেন দলের সিনিয়র নেতারা।

প্রসঙ্গত, এর আগে ৬ জুলাই আরেক সভায় সম্মেলনে হামলার ঘটনা জড়িত থাকার অভিযোগে আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের ২১ নেতাকর্মীকে বহিষ্কার করা হয়।

সৈকত দাশ/এআরএ/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।