গাড়ির ফিটনেসই সিরাজগঞ্জের দুর্ঘটনার মূল কারণ


প্রকাশিত: ০৫:০৪ এএম, ২৩ জুলাই ২০১৫

সিরাজগঞ্জের মুলীবাড়িতে সংঘটিত সড়ক দুর্ঘটনার তদন্ত প্রতিবেদন জমা দিয়েছে জেলা প্রশাসনের গঠিত ৪ সদস্যবিশিষ্ট তদন্ত দল। প্রতিবেদনে গাড়ির ফিটনেস না থাকাকেই দুর্ঘটনার মূল কারণ হিসেবে উল্লেখ করা হয়েছে। বুধবার বিকেলে তদন্ত দলের প্রধান অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আনোয়ার পাশা এ প্রতিবেদন জেলা প্রশাসকের কাছে জমা দেন।

জেলা প্রশাসক বিল্লাল হোসেন জানান, দুর্ঘটনার জন্য দুটি বাসের মধ্যে সাব্বির পরিবহনই দায়ী। কারণ বাসটির কোনো ফিটনেস ছিলো না। ২০১২ সালে বাসটি ফিটনেস অতিক্রম করেছে। একই সাথে তাদের কোনো রুট পারমিটও ছিলো না। ত্রূটিযুক্ত বাসের কারণেই দুর্ঘটনাটি ঘটেছে বলে তদন্ত দল মনে করছেন। পাশাপাশি তদন্ত দল যানবাহনের গতি কমানো, মহাসড়কে স্পীড বেকার ও ডিভাইডার নির্মাণ, ফিটনেসবিহীন যানবাহন বাতিলসহ বেশ কয়েকটি বিষয়ে সুপারিশ করেছেন।

উল্লেখ্য, গত রোববার মুলীবাড়িতে দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে ১৭ জন নিহত ও অর্ধশতাধিক মানুষ আহত হন। দুর্ঘটনার কারণ জানতে জেলা প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আনোয়ার পাশাকে প্রধান করে তদন্ত দল গঠন করা হয়। তদন্ত দলকে ৩ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেয়া হয়।
 
বাদল ভৌমিক/এসএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।