পুকুর পাড়ে কাঁদছিল ফুটফুটে শিশুটি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কিশোরগঞ্জ
প্রকাশিত: ০৫:৩৫ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০১৮

মায়ের উষ্ণতায় বেড়ে ওঠার কথা ছিলো ফুলের মতোই ফুটফুটে নবজাতকটির। তবে মায়াবি চেহারার সদ্যোজাত এ শিশুটিকে জন্মের পরই দেখতে হয়েছে নিষ্ঠুরতা আর নির্মমতা। আনুমানিক ৫ দিন বয়সী এ নবজাতককে ফেলে রাখা হয় একটি পুকরের পাড়ে নির্জন স্থানে!

শিশুটির কান্নায় আশপাশের লোকজন গিয়ে তাকে উদ্ধার করে। আপাতত প্রাণে বেঁচে গেছে পৃথিবীতে আসা এ নতুন অতিথি। শিশুটিকে স্থানীয় এক ব্যক্তির জিম্মায় রাখা হয়েছে। পুলিশের সহায়তায় সমাজসেবা বিভাগ শিশুটিকে আশ্রয়কেন্দ্রে পাঠানোর ব্যবস্থা করছে।

বাজিতপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইফুর রহমান মজুমদার জাগো নিউজকে জানান, শুক্রবার সন্ধ্যার পর জেলার বাজিতপুর উপজেলার ভাগলপুরে অবস্থিত জহুরুল ইসলাম মেডিকেল কলেজের পেছনে স্থানীয় বাসিন্দা নারায়ণদের বাড়ির পারিবারিক পুকুরের পাড়ে একটি শিশুর কান্নার শব্দ শুনতে পায় স্থানীয়রা। সেখানে গিয়ে শিশুটিকে অন্ধকারে মাটিতে ফেলে রাখা অবস্থায় উদ্ধার করে এলাকাবাসী। শিশুটির বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে জেলা সমাজসেবা অধিদফতরকে জানানো হয়েছে বলেও জানান ওসি।

যোগাযোগ করা হলে কিশোরগঞ্জ সমাজ সেবা অধিদফতরের উপ-পরিচালক মো. কামরুজ্জামান জানান, শিশুটিকে বর্তমানে ভাগলপুর গ্রামে স্থানীয় এক ব্যক্তির জিম্মায় রাখা হয়েছে। রোববার আদালতের অনুমতি নিয়ে তাকে ঢাকার আজিমপুরে অবস্থিত শিশুদের আশ্রয় ও লালন পালনের জন্য তৈরি ‘ছোটমনি নিবাসে’ পাঠানো হবে।

নূর মোহাম্মদ/এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।