বিএনপি নেতা আনিছুর আর নেই


প্রকাশিত: ১২:৫০ পিএম, ১৯ জুলাই ২০১৫

বগুড়া জেলা বিএনপির উপদেষ্টা ও বগুড়া বারের সাবেক সভাপতি প্রবীণ আইনজীবী অ্যাডভোকেট আনিছুর রহমান (৭২) আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। রোববার সকাল ৬টার দিকে শহরের সূত্রাপুরস্থ নিজ বাসভবনে তিনি ইন্তেকাল করেন।

মৃত্যুকালে তিন ছেলে, নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন তিনি। দীর্ঘদিন যাবত তিনি  
দুরারোগ্য ব্যাধি ক্যানসার ভুগছিলেন।

পারিবারিক সূত্রে জানা যায়, রোববার বাদ যোহর শহরের আলতাফুন্নেছা খেলার মাঠে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়েছে। এরপর মরহুমের গ্রামের বাড়ি জয়পুরহাট জেলার আক্কেলপুরে বাদ আছর দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়েছে। জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে।

বগুড়া বারের বিশিষ্ঠ আইনজীবী এড. শেখ মোকলেছুর রহমান জানান, অ্যাডভোকেট আনিছুর রহমান বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের নেতৃত্বে গঠিত জাগো দলের জেলা পর্যায়ের দায়িত্ব পালন করেছিলেন। পরবর্তীতে বিএনপি প্রতিষ্ঠার পর একবার জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্বও পালন করেন। বর্তমানে তিনি বগুড়া জেলা বিএনপির উপদেষ্টা ছিলেন।
 
এছাড়া তিনি আজীবন জাতীয়তাবাদী রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন। লেখক হিসেবেও ব্যাপক পরিচিত ছিলেন। তার বিশ্লেষণ ও গবেষণাধর্মী অনেক লেখা বিভিন্ন সময় অনেক জাতীয় দৈনিকে প্রকাশিত হয়েছে।
 
এদিকে অ্যাডভোকেট আনিছুর রহমানের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন বগুড়া জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন, জেলা জামায়াতের আমির অধ্যক্ষ শাহাবুদ্দিন, সেক্রেটারি অধ্যাপক নাজিমুদ্দিনসহ জেলার ২০ দলের নেতারা।

লিমন বাসার/এআরএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।