প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করবেন সিএইচসিপিরা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ময়মনসিংহ
প্রকাশিত: ১২:০৮ পিএম, ২৫ জানুয়ারি ২০১৮

গ্রামীণ হতদরিদ্র জনগোষ্ঠীর দোরগোড়ায় স্বাস্থ্য সেবা প্রদানকারী, স্বাস্থ্য অধিদফতরের অন্যতম হাতিয়ার কমিউনিটি ক্লিনিকে কর্মরত কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডারদের (সিএইচসিপি) চাকরি রাজস্বকরণের এক দফাতে অবস্থান কর্মসূচি পালন করছেন বৃহত্তর ময়মনসিংহের সিএইচসিপিরা। বুধবার (২৪ জানুয়ারি) প্রায় ৫শ’ সিএইচসিপি ময়মনসিংহের সিভিল সার্জন কার্যালয়ের সামনে এ অবস্থান কর্মসূচি পালন করেন। এদিকে দাবি আদায়ে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে তারা।

কর্মসূচিতে অংশগ্রহণকারী তারাকান্দা উপজেলার সিএইচসিপি অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম বুলবুল বলেন, ‘২০১৩ সালের ১৯ আগস্ট স্বাস্থ্য অধিদফতরের স্মারক নং -স্বাঃঅধিঃ/প্রশাসন- ৩/বিবিধ -৩/২০০৮/৪৬৬৮ মোতাবেক আমাদের চাকরি জাতীয়করণের আশ্বাস দিলেও আজ পর্যন্ত বাস্তবায়ন হয়নি। চাকরি শুরু থেকে আজও এক টাকা বেতন বৃদ্ধি হয়নি। সরকারি চাকরির বিভিন্ন সুযোগ সুবিধা থেকেও আমরা বঞ্চিত।’

jagonews24

‘আমাদের দাবি ন্যায্য দাবি। চাকরি রাজস্ব আমাদের ন্যায্য অধিকার। আমরা আর কোনো আশ্বাসে বিশ্বাসী নই। একমাত্র বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুখ থেকে চাকরি রাজস্বকরণের ঘোষণা ছাড়া কেউই কর্মসূচি থেকে সরাতে পারবে না।’ -বলেন তিনি।

আমিনুল ইসলাম বুলবুল আরও বলেন, ‘সারাদেশে এ আন্দোলন পালিত হচ্ছে। দাবি আদায় না হলে আগামী ২৭ জানুয়ারি (শনিবার) থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করা হবে। তাও যদি দাবি মেনে না নেওয়া হয় তাহলে ১ ফেব্রুয়ারি থেকে আমরণ অনশন কর্মসূচি পালন করা হবে।’

jagonews24

সিএইচসিপিদের ডাকা অবস্থান কর্মসূচির কারণে ফুলপুর ও তারাকান্দা উপজেলার ৬৬টি কমিউনিটি ক্লিনিকে আগত প্রায় লক্ষাধিক সেবা গ্রহিতা বঞ্চিত হচ্ছে বলে অভিযোগ ওঠেছে। এ ব্যপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বলেন, সিএইচসিপিদের কর্মবিরতির জন্য তৃণমূলে স্বাস্থ্য সেবা ব্যহত হচ্ছে। চাকরি জাতীয়করণ তাদের ন্যায্য দাবি কিন্তু এর জন্য সাধারণ মানুষের স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত করে আন্দোলন যৌক্তিক মনে করি না। তবে স্বাস্থ্য সেবায় তাদের ভূমিকা প্রশংসনীয়।

চাকরি রাজস্বকরণের জন্য বিগত সময়ে স্বাস্থ্য অধিদফতর ও প্রকল্প পরিচালকের দেওয়া বিভিন্ন আশ্বাসের ওপর ভরসা করায় অনেকের সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা শেষ হয়েছে বলে অভিযোগ করেন আন্দোলনকারীরা।

আরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।