নওগাঁয় তীব্র শীতে এক বৃদ্ধের মৃত্যু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নওগাঁ
প্রকাশিত: ০৬:৩২ পিএম, ০৭ জানুয়ারি ২০১৮

নওগাঁয় জেঁকে বসেছে শীত। উত্তরের হিমেল হাওয়ার কারণে সর্বনিম্ন তাপতাত্রা ছিল ৬ ডিগ্রি সেলসিয়াস। শীতের কারণে রোববার দুপুরে জেলার রানীনগর উপজেরার সিম্বা গ্রামে আব্দুল জলিল (৬৫) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, সিম্বা গ্রামের মাঠে একটি গভীর নলকূপের ড্রেনম্যানের দায়িত্বে ছিলেন আব্দুল জলিল। শীতের মধ্যে দুপুরে পানি সেচ দেয়ার সময় শীতের কারণে জমিতে পরে যায়। লোকজন দেখতে পেয়ে তাকে রানীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

চলতি শীত মৌসুমের পৌষ মাসের বেশির ভাগ সময় অতিবাহিত হলেও তেমন কোনো শীতের প্রকোপ দেখা যায়নি। তবে গত ৪/৫ দিন আগে থেকে একেবারে জেঁকে বসেছে শীত। দুপুর নাগাদ কিছুটা হালকা রোদের দেখা মিললেও শেষ বিকেল থেকে পরের দিন দুপুর পর্যন্ত উত্তরের হিমেল হাওয়ায় এবং ঘন কুয়াশায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।

ফলে খেটে খাওয়া শ্রমজীবি ও কর্মজীবি সাধারণ মানুষরা পড়েছেন চরম বেকায়দায়। অনেকেই সকাল অথবা সন্ধ্যায় খড়-কুটায় আগুন জেলে শীত নিবারণের চেষ্টা করছেন। কাজ ছাড়া ঘরের বাইরে বের হচ্ছেন না কেউ।

আব্বাস আলী/এমএএস/আইআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।